চেয়ারম্যানের বিচারের দাবিতে মানববন্ধন ও ঝাড়ু মিছিল

মোঃ মনির হোসেন ঝালকাঠি :
ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়নের আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আখতারুজ্জামান বাচ্চুর নারী ধর্ষণের বিচারের দাবিতে কুলকাঠি ইউনিয়নের নারী-পুরুষ একত্রিত হয়ে বৃহস্পতিবার সকাল ১১টায় কুলকাঠি ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধন ও বিক্ষোভ করেন এলাকাবাসী । এলাকাবাসী বলেন ধর্ষণ চেয়ারম্যানের পদ থেকে বহিষ্কার এবং অনতিবিলম্বে গ্রেফতারের দাবি জানাই পাশাপাশি ধর্ষক চেয়ারম্যানের আখতারুজ্জামান বাচ্চুর ফাঁসি চাই। মানববন্ধনে এলাকার প্রায় ৫ শত নারী পুরুষ অংশগ্রহণ করেন।
চেয়ারমান আক্তারুজ্জামান বাচ্চুর বিরুদ্ধে ধর্ষণের মামলা হওয়ার পর থেকে তিনি আত্মগোপনে আছেন মোবাইল ফোনও বন্ধ রয়েছে।
উল্লেখ্য বিয়ের প্রলোভন দেখিয়ে অনৈতিক সম্পর্কের অভিযোগ চাকরি ও বিয়ে করার প্রলোভনের অভিযোগে ঝালকাঠির নলছিটি উপজেলার কুলকাঠি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আক্তারুজ্জামান বাচ্চুর নামে গত ১০ই ফেব্রুয়ারি খিলগাঁও থানায় নারীও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেছে এক ভুক্তভোগী নারী। গত১০ই বৃহস্পতিবার বাচ্চুসহ ওই কাজে সহযোগিতা করায় আরেক নারীকে আসামি করে মামলা দায়ের করেন ওই ভুক্তভোগী।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ৭-৮ মাস আগে বাচ্চুর সঙ্গে ওই নারীর মোবাইল ফোনের মাধ্যমে পরিচয় হয়। পরিচয় সূত্রে ওই নারীকে ঢাকায় চাকরি দেবে এবং বিয়ে করবে বলে গত বছরের ১৩ ডিসেম্বর দক্ষিণ বনশ্রীর একটি বাসায় ঢাকায় নিয়ে আসেন। ওইদিন তার সঙ্গে জোরপূর্বক শারীরিক সম্পর্ক করেন। সর্বশেষ গত ৬ জানুয়ারি রাত ১০টার দিকে বিয়ের প্রলোভন দেখিয়ে মামলার ২নং আসামির দক্ষিণ বনশ্রীর বর্তমান বাসায় নিয়ে আসেন।

চেয়ারমান আক্তারুজ্জামান বাচ্চুকে ধর্ষণে সহযোগিতা করায় মোর্শেদা নামের এখ নারীকে আসামি করে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ৯(১)/৩০ ধারায় মামলা হয়েছে।

এ ঘটনায় মামলার ২নং আসামী মোরশেদা কে ১১ই ফেব্রুয়ারি শুক্রবার সকালে আটক করে প্রাথমিক জিজ্ঞাসাবাদ শেষে আদালতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.