ট্যাংক লড়ির চাকায় পিষ্ট হয়ে প্রাণ হারাল চিলমারীর সম্ভাবনাময়ী কণ্ঠ শিল্পী মিম

নাজমুল হুদা পারভেজ চিলমারী থেকেঃ
ট্যাংক লড়ির চাকায় পিষ্ট হয়ে প্রাণ হরালো কুড়িগ্রাম জেলার চিলমারী উপজেলা শিল্পকলা একাডেমির উদীয়মান সম্ভাবনাময়ী কণ্ঠ শিল্পী আশরাফুন্নাহার মিম। সে উপজেলার থানাহাট পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেনীর ছাত্রী ছিল।
রবিবার বেলা আনুমানিক তিনটার সময় কুড়িগ্রাম সদরের খলিলগঞ্জ হাঁসের খামারের সামনে দুর্ঘটনাটি ঘটে।কুড়িগ্রাম সাম্প্রাতক এর গিটারিষ্ট বিপুল (৩০) পিতা নুর ইসলাম গ্রামঃ হাটিরপাড় থানা জেলা কুড়িগ্রাম এর মটর সাইকেলের পিছনে বসে সে কুড়িগ্রাম নতুন ষ্টেশনের দিকে যাচ্ছিল।এ সময় তেল পরিবহণকারী একটি ট্যাংক লরি দ্রুত গতিতে পিছন দিক থেকে আঘাত করলে দুজনই রাস্তার মাঝে মটর সাইকেল উল্টে পড়ে যায়। এ সময় লরি একটি চাকা মিমের মাথার উপর দিয়ে চলে গেলে সংগে সংগে চাকায় মাথা পিষ্ট হয়ে তার মৃত্যু হয়। আহত মটর সাইকেল চালক বিপুলকে সংঙ্গাহীন ভাবে কুড়িগ্রাম সদর হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে আসা হয়েছে। ।আহত গিটারিষ্ট বিপুলের অবস্থা আশংকা জনক বলে জানাগেছে। এদিকে মিমের আর্কষ্মিক মৃত্যুর সংবাদ ছড়িয়ে পরার সাথে সাথে চিলমারী সহ গোটা কুড়িগ্রামের শিল্পাঙ্গনে শোকের ছায়া নেমে আসে। ঘাতক ট্ট্যাংকলরি টি আটক করা হয়েছে।যার নাম্বার ঢাকা মেট্রো -ড ১৪-১০০৫
চিলমারীর নিবেদিতা সাংস্কৃতিক সংগঠণের সাবেক সাধারণ সম্পাদক এবং চিলমারী শিল্পকলা একাডেমির তবলা প্রশিক্ষক মোঃ আমিনুল ইসলাম এর একমাত্র মেয়ে মিম ছোট থেকেই গান পাগল ছিল। নিবেদিতা সাংস্কৃতিক সংগঠনে তার গানে হাতে খড়ি। বড় হয়ে সে শিল্পকলা একাডেমীর একজন নিয়মিত সঙ্গীত শিল্পী হিসেবে একাধিক অনুষ্ঠান করে উদীয়মান সম্ভাবনাময়ী কণ্ঠ শিল্পী হিসেবে গোটা কুড়িগ্রাম জেলায় সংগীত অঙ্গনে অল্প বয়সেই পরিচিত হয়ে উঠেছিল।আধুনিক, রবীন্দ্র, নজরুলগীতি, লালন সংগীত ও দেহতত্বমূলক গান সহ সবধরনের গানে মিম পারদর্ ছিল। সে বর্তমানে মায়ের চাকুরীর কারনে কুড়িগ্রাম সদরে থাকতো এবং সাম্প্রতিক শিল্প গোষ্ঠিতে গান করতো।উদীয়মান সম্ভাবনাময়ী কণ্ঠ শিল্পী আশরাফুন্নাহার মিম এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন চিলমারী উপজেলা চেয়ারম্যান ও বাংলাদেশ আওয়ামীলীগের সভাপতি সর্ব জনাব শওকত আলী সরকার বীরবিক্রম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ নুরুজ্জামান আজাদ জামান, শিল্পকলা একাডেমীর সভাপতি ও চিলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাহবুবুর রহমান .কুড়িগ্রম শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু ও কুড়িগ্রাম সাম্প্রতীকের সভাপকি শাহানুর রহমান। শিল্পকলা চিলমারীর সহ সাধারণ সম্পাদক সহকারী অধ্যাপক জিয়াউর রহমান জিয়া, চিলমারী নিবেদিতা সাংস্কৃতিক সংগঠণের প্রতিষ্ঠাতা ও বর্তমান সভাপতি সহকারী অধ্যাপক, লেখক,গীতিকার, নাট্যকার, মঞ্চ অভিনেতা ও নিদের্শক এবং সাংবাদিক নাজমুল হুদা পারভেজ, চিলমারী মডেল থানার অফিসার ইন চার্জ মোঃ আতিকুর রহমান, সাপ্তাহিক যুগের খবর পত্রিকার প্রকাশক ও সম্পাদক এস,এম নরুল আমিন সরকার, চিলমারী শিল্পী সমিতির সভাপতি জাহিদ আনোয়ার পলাশ, চ্যানেল-69 এর পরিচালক মোঃ আলমগীর হোসেন, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সভাপতি মোঃ আব্দুল করিম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.