ঠাকুরগাঁও প্রতিনিধি ॥ ঠাকুরগাঁওয়ে পূর্ব শত্রুতার জের প্রায় দেড় একর জমির ধান ক্ষেত নষ্ট করেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার ভোর রাতে সদর উপজেলার আকচা ইউনিয়নের বৈকণ্ঠপুর গ্রামে এ ঘটনা ঘটে।

এলাকাবাসী সুত্রে জানা গেছে, প্রায় ৩৬ বছর ধরে ঠাকুরগাঁও সদর উপজেলার আকচা ইউনিয়নের বৈকণ্ঠপুর গ্রামের বাসিন্দা আলহাজ মসলিম উদ্দীন ওই এলাকার ভাদগাঁও ও বৈকণ্ঠপুর মৌজার ৮৩৭, ৮২৩, ৮২২, ৮৪৭ ও ১৩৩৯ নম্বর দাগের প্রায় দেড় একর জমি ভোগদখল করে আসছিল। কিছুদিন আগে তিনি ওই জমিতে আমন ধান রোপন করেছেন। এদিকে পূর্ব শত্র“তার জের ধরে দুর্বৃত্তরা রাতের আধারে তাঁর রোপনকৃত ধান ক্ষেত নষ্ট করে দেয়। এতে প্রায় ৫০ হাজার টাকা ক্ষতি হয়েছে বলে জানান কৃষক মসলিম উদ্দীন।

কৃষক আলহাজ মসলিম উদ্দীন অভিযোগ করে বলেন, জমি নিয়ে ওই এলাকার বাসিন্দা জহিরুল ইসলাম, সাদেকুল ও সামাদের সাথে বিরোধ ছিল। এমনকি ইউনিয়ন পরিষদের মাধ্যমে কয়েকবার সমাধানের উদ্যোগ নেয়া হলেও তাঁরা বৈঠকে উপস্থিত হয়নি। তবে তিনি ধারনা করছেন পূর্ব কোনো শত্র“তার জেরে তারাই ধান ক্ষেত নষ্ট করেছে।

আক্চা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সুব্রত কুমার বর্মন বলেন, ধান ক্ষেত নষ্ট করার বিষয়টি তিনি শুনে তিনি ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এজন্য মসলিম উদ্দীনকে আইনী সহযোগীতা নেওয়ার পরামর্শ দেয়া হয়েছে।

এ ব্যাপারে ঠাকুরগাঁও সদর থানার অফিসার্স ইনচার্জ (ওসি) মশিউর রহমান বলেন, এখন পর্যন্ত থানায় কোন অভিযোগ পাওয়া যায়নি। অভিযোগ পেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।