বঙ্গবন্ধুর মহাকাব্যিক নেতৃত্বে বাংলাদেশ স্বাধীন হয়েছে : আইজিপি

মনজুরুল ইসলাম,এশিয়ান বাংলা নিউজ
ইন্সপেক্টর জেনারেল অব পুলিশ বাংলাদেশ ও শহীদ সার্জেন্ট জহুরুল হক হল অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি ড. বেনজীর আহমেদ বিপিএম (বার) বলেছেন, বাঙালি জাতিকে হাজার বছর ধরে স্বাধীনতার জন্য অপেক্ষা করতে হয়েছে। অবশেষে বঙ্গবন্ধুর মহাকাব্যিক নেতৃত্বে অনন্ত অপেক্ষার প্রহর শেষে স্বাধীনতার স্বপ্নের বন্দরে পৌঁছেছি আমরা।
আইজিপি আজ (২৭ মার্চ ২০২২) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের শহীদ সার্জেন্ট জহুরুল হক হল মাঠে জহুরুল হক হল ছাত্রলীগ আয়োজিত ক্রিকেট টুর্নামেন্টের পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।
আইজিপি বলেন, বঙ্গবন্ধুর দর্শন ছিল ক্ষুধামুক্ত, দারিদ্র্যমুক্ত ও আত্মমর্যাদাশীল জাতি গঠন করা। মাননীয় প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা অনেক দূর এসেছি, আমাদের যেতে হবে বহুদূর। আত্মমর্যাদাশীল জাতি হতে হলে আমাদেরকে সকল ক্ষেত্রে নেতৃত্ব দিতে হবে। তিনি বলেন, ভূখণ্ডের আয়তনের দিক থেকে আমরা ছোট হতে পারি। কিন্তু জনসংখ্যার দিক থেকে আমরা অনেক বড়। আমরা সারাবিশ্বে বিভিন্ন ক্ষেত্রে নেতৃত্ব দিতে চাই।
শিক্ষার্থীদের উদ্দেশ্যে আইজিপি বলেন, আগামী দিনে তোমরা নেতৃত্ব দেবে। মেধার সাথে রাজনীতির কোনো বিরোধ নেই। বরং মেধার সাথে রাজনীতির রয়েছে মেলবন্ধন। দেশকে নেতৃত্ব দেয়ার জন্য তোমাদেরকে যোগ্য মানুষ হিসেবে গড়ে উঠতে হবে।
খেলাধুলার গুরুত্বের কথা তুলে ধরে আইজিপি বলেন, লেখাপড়ার পাশাপাশি সুস্বাস্থ্য ও শরীর গঠনের জন্য খেলাধুলার প্রয়োজন রয়েছে। তাই নিয়মিত শরীরচর্চা ও খেলাধুলা করতে হবে।
অনুষ্ঠানে বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয়সহ অন্যান্য নেতৃবৃন্দ এবং অতিথিরা বক্তব্য রাখেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.