mail.google

শফিউল আলম শফি,কুড়িগ্রামঃ

বুধবার কুড়িগ্রামের চিলমারীতে আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন করবেন দেশব্যাপী ১০ টাকা কেজি দরে চাল বিতরন কর্মসূচীর। ওই কর্মসুচির অধিন সুবিধা পাবেন দেশের ৫০ লাখ হতদরিদ্র পরিবার। চিলমারী থানাহাট এ ইউ পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে সকাল সাড়ে ১০ টায় এ কর্মসূচীর উদ্বোধন করা হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন সফল করতে স্থানীয় আওয়ামীগ ও জেলা আওয়ামীলীগসহ প্রশাসনের কর্মকর্তারা নিরলস ভাবে কাজ করছেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাচনী প্রতিশ্রুতি অনুযায়ী দরিদ্র মানুষজনকে ১০ টাকা কেজিতে চাল খাওয়ানোর অঙ্গিকার অবশেষে পুরন হতে যাচ্ছে। আর তা উদ্বোধন হচ্ছে দেশের দরিদ্রতম জেলার সবচেয়ে দরিদ্রতম উপজেলা কুড়িগ্রামের চিলমারীতে। এ কর্মসূচীর আওতায় দেশের ৫০ লাখ হতদরিদ্র পরিবার ১০ টাকা কেজিতে প্রতিমাসে ৩০ কেজি করে চাউল পাবে। চলতি বছরের সেপ্টেম্বর, আক্টোবর, নভেম্বর ও আগামী বছরের মার্চ ও এপ্রিল পর্যন্ত এ কর্মসূচীর আওয়তায় চাল পাবে হতদরিদ্র পরিবার গুলো। কুড়িগ্রামে ১ লাখ ২৫ হাজার ২শ ৭৯ টি পরিবার এ কর্মসুচীর আওতায় চাল পাবে।

প্রধানমন্ত্রীর চিলমারী আগমন উপলক্ষে উৎফুল্ল সাধারণ মানুষজন। তারা একদিকে যেমন ১০ টাকা কেজিতে চাল পাচ্ছে অপরদিকে প্রধানমন্ত্রীকে খুব কাছ থেকে দেখতে পাবে।

চলতি বছরে দু’বার প্রধানমন্ত্রীকে জেলায় পেয়ে আনন্দিত নেতাকর্মীসহ স্থানীয় প্রশাসন।

প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে নতুন সাজে সেজেছে চিলমারীসহ পুরো জেলা। প্রায় দেড় শতাধিক গেইট, তোরণ, ব্যানার আর ফেস্টুনের মাধ্যমে প্রধানমন্ত্রীকে স্বাগত জানাতে প্রস্তুত চিলমারীবাসী।

অনুষ্ঠানে আলোচনা সভায় সভাপতিত্ব করবেন খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট মোঃ কামরুল ইসলাম এমপি। স্বাগত বক্তব্য রাখবেন খাদ্য মন্ত্রণালয়ের সচিব এএম বদরুদ্দোজা, কৃষি মন্ত্রী বেগম মতিয়া চৌধুরী এমপি প্রমুখ।

অনুষ্ঠান নির্বিঘœ করতে কঠোর নিরাপত্তা বলয় তৈরী করেছেন বলে জানিয়েছে পুলিশ প্রশাসন। জনসভায় প্রায় লক্ষাধিক লোকের সমাগম ঘটিয়ে সাফল্যমন্ডিত করতে সবরকম প্রস্ততি গ্রহন করেছে জেলা আওয়ামীলীগ।

চিলমারীসহ কুড়িগ্রাম জেলার দারিদ্রতা দুরীকরন, ভাওয়াইয়া এক্সপ্রেস ট্রেন চালু ও ব্রহ্মপুত্র নদের উপর সেতুসহ বিভিন্ন উন্নয়ন মূলক কাজের বিশেষ ঘোষনা প্রধানমন্ত্রীর কাছে আশা করছেন নেতাকর্মীসহ এলাকার মানুষজন।

জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মোঃ জাফর আলী জানান, আওয়ামীলীগ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ৭ সেপ্টেম্বর চিলমারী আসছেন। তার এ কর্মসূচী সফল করতে জেলা, উপজেলা আওয়ামীলীগ ও অঙ্গ সংগঠনসহ মাঠ পর্যায়ের নেতাকর্মীরা কাজ করছেন। প্রধানমন্ত্রী কুড়িগ্রামের মানুষকে ভালোবাসেন বিধায় এক বছরে এ নিয়ে ২ বার তিনি কুড়িগ্রামে সফর করবেন।

কুড়িগ্রাম জেলা প্রশাসক খান মোঃ নুরুল আমিন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর আগমন ও হতদরিদ্রদের জন্য ১০ টাকা কেজিতে চাল বিতরন কর্মসুচী সফল করতে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।