BGB_Meeting

সীমান্ত প্রতিনিধিঃ
ভুরুঙ্গামারী সীমান্তে বিএসএফের অমানুষিক নির্যাতনে মৃত্যু আব্দুল গনির বাড়িতে চলছে এখন কান্নার মাতম। গত সোমবার বিএসএফ লাশ হস্তান্তরের পর তা থানায় নিয়ে আসা হয়। গতকাল মঙ্গলবার সকালে লাশ ময়না তদন্তের জন্য কুড়িগ্রাম মর্গে পাঠানো হয়। ঐদিন ময়না তদন্ত শেষে রাতে লাশ পরিবারের কাছে হস্তান্তর করা হবে বলে পুলিশ জানিয়েছে।
এদিকে সীমান্তে অবৈধ অনুপ্রবেশ এবং দুর্ঘটনা রোধ কল্পে উত্তর ধলডাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে বিজিবি এক সমাবেশের আয়োজন করে। এ সমাবেশে বক্তব্য রাখেন, বিজিবির রংপুর সেক্টর কমান্ডার কর্ণেল জুলফিকার আলী বিজিবিএম, কুড়িগ্রাম ব্যাটালিয়ান কমান্ডার লেঃ কর্ণেল জাকির হোসেন, কুড়িগ্রাম জেলার এডিএম আকতার হোসেন আজাদ, ওসি লতিফুল ইসলাম , ইউপি চেয়ারম্যান আসাদুজ্জামান প্রমুখ। সভায় অর্থের লোভে ঝুকিপূর্ণভাবে ভারতে অবৈধ অনুপ্রবেশ নাকরার জন্য সকলকে সজাগ করা হয়।
এদিকে বিএসএফের নির্যাতনে আহত আলাউদ্দিনের অবস্থা আশংকা জনক। বিএসএফের প্রহারে তার হাত ও পা ভেঙ্গে গেছে। নিহত আব্দুল গণির স্ত্রী রওশানারা (৩৫) জানায়, পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তির মৃত্যুতে সে চোখে অন্ধকার দেখছে। নাবালক তিন পুত্র এবং ২ মেয়েকে নিয়ে সে দুঃচিন্তায় রয়েছে।
উল্লেখ্য,উপজেলার উত্তর ধলডাঙ্গা গ্রামের দিনমজুর আব্দুল গণি (৫৫) গত সোমবার ভোরে গরু পাচারের জন্য ভারতে অনুপ্রবেশ করলে বিএসএফ তাকেসহ আরো ২জনকে আটকিয়ে নির্মম নির্যাতন করে। এত ঘটনা স্থলেই গণির মৃত্যু ঘটে এবং অপর দু,জন রইছ ও আলাউদ্দিন আহত অবস্থায় পালিয়ে আসে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *