pic-23-9

ষ্টাফ রিপোর্টার
অবহেলিত মঙ্গাপীড়িত কুড়িগ্রাম জেলার উন্নয়নে সোনাহাট স্থল বন্দর গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। স্থলবন্দরের অবকাঠামো সহ অন্যান্য উন্নয়নে প্রায় ৪৩ কোটি টাকার বিভিন্ন প্রকল্প গ্রহন করা হয়েছে। শুধু তাইনয়, নদী মার্তৃক বাংলাদেশে আবার নদী ফিরিয়ে আনা হবে। খনন কার্যের মাধ্যমে শুকিয়ে যাওয়া চিলমারীর নদী বন্দর পুনঃরায় চালু করা হবে।
গতকাল শুক্রবার সোনাহাট স্থলবন্দর উন্নয়ন প্রকল্পের অবকাঠামো নির্মানের ভিত্তি প্রস্থর উদ্বোধন শেষে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নৌপরিবহন মন্ত্রী শাহজাহান খান এমপি উপরোক্ত বক্তব্য রাখেন। বাংলাদেশ বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা , ২৫ কুড়িগ্রাম-১ আসনের জাতীয় সংসদ সদস্য একেএম মোস্তাফিজুর রহমান মোস্তাক এমপি, কুড়িগ্রাম জেলা পরিষদের চেয়ারম্যান জাফর আলী , জেলা আওয়মীলীগের সহসভাপতি গোলাম মোস্তফা প্রমুখ।
প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী শাহজাহান খান জামাত বিএনপির সমালোচনা করে বলেন, জামাত বিএনপির চোখে আওয়ামী লীগের উন্নয়ন ধরা পড়েনা। অথচ এদেশের উন্নয়নে তাদের কোন অবদান নেই। যত উন্নয়ন হয়েছে তা আওয়মীলীগের আমলে। তিনি জঙ্গীবাদ সৃষ্টির জন্য জামাত বিএনপির তীব্র সমালোচনা করেন। বক্তব্য শেষে ৬ জন ক্ষতিগ্রস্থ জমি মালিককে ৪০ গহাজার টাকার ক্ষতিপুরণ চেক প্রদান করা হয়। উল্লেখ্য, জমি অধিগ্রহণের জন্য প্রায় ৭কোটি টাকা বরাদ্দ দেয়া হয়েছে। যা পর্যায়ক্রমে বিতরণ করা হবে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।