ভূরুঙ্গামারীতে স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে যথাযত মর্যাদায় মহান স্বাধীনতার সূবর্ণ জয়ন্তী ও জাতীয় দিবস পালিত হচ্ছে । দিবসটি উপলক্ষে ভূরুঙ্গামারী উপজেলা প্রশাসন দিন ব‍্যাপী বিস্তারিত কর্মসূচি গ্রহন করেছে। সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে দিবসটির শুভ সূচনা হয়।
এ উপলক্ষে সকালে কেন্দ্রীয় বাস টার্মিনালে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতি স্তম্ভে ফুলেল শ্রদ্ধা নিবেদন করা হয়। এসময় উপজেলা প্রশাসন, উপজেলা পরিষদ,পুলিশ প্রশাসন, উপজেলা স্বাস্থ্য বিভাগ, মুক্তিযুদ্ধা সংসদ, প্রেসক্লাব, আওয়ামী লীগ ও এর অঙ্গ সংগঠন, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, স্বেচ্ছাসেবী সংগঠনসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান অংশ গ্রহন করে । ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন শেষে স্বাধীনতা যুদ্ধে শহীদের আত্নার শান্তি কামনায় এক মিনিট নিরবতা পালন ও বিশেষ দোয়া করা হয়।
পরে সকাল সাড়ে আটটায় ভূরুঙ্গামারী পাইলট সরকারি উচ্চ বিদ‍্যালয় মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন, পায়রা ও বেলুন উড়িয়ে অনুষ্ঠানের উদ্বোধন করা হয়। এ সময় বাংলাদেশ পুলিশ, আনসার সদস‍্যসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা কুচকাওয়াজ ও ডিসপ্লে প্রদর্শন কর। এছাড়াও বীর মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস‍্যদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানানো হয়। এ সময় উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুন্নবী চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা দীপক কুমার দেব শর্মা, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ এ এস এম সায়েম, ওসি আলমগীর হোসেনসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published.

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.