mail.google

ভোলাহাট(চাঁপাইনবাবগঞ্জ)প্রতিনিধি:
ভোলাহাটে পৃথক পৃথক ভাবে নানা কর্মসূচীর মধ্যদিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪১তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। ভোলাহাট উপজেলা প্রশাসনের সিদ্ধান্ত অনুযায়ী সূর্যোদয়ের সাথে বিভিন্ন প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত ও শোক পতাকা উত্তোলন করা হয়। পরে সকাল ৯টায় কালোর উপর সাদা লেখার ব্যানার নিয়ে শোকর‌্যালি উপজেলা পরিষদ চত্বর থেকে বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে একই স্থানে এসে শেষ হয়। সাড়ে ৯টায় বঙ্গবন্ধু ও বাংলাদেশ শিরোনামে চিত্রাংকণ ও রচনা প্রতিযোগিতায় ৩টি গ্র“পে শিক্ষার্থীরা অংশ গ্রহণ করে। সকাল ১০ টার সময় উপজেলা পরিষদ মিলনায়তনে ইউএনও শারমিন ইয়াসমিনের সভাপতিত্বে আলোচনা সভায় উপস্থিত ছিলেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রেশমাতুল আরস রেখা, উপজেলা আ’লীগ সভাপতি আলহাজ্জ্ব প্রকৌশলি আমিনুল হক, জেলা আ’লীগ সহ সভাপতি আব্দুল খালেক, উপজেলা আ’লীগ সিনিয়ার সহসভাপতি ইয়াসিন আলী শাহ, সাধারণ সম্পাদক ডাঃ আশরাফুল হক চুনু, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্জ্ব নুরুল হক, ওসি মহসিন আলী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জামবাড়ীয়া ইউপি চেয়ারম্যান মুশফিকুর রহমান তারা, মহিলা আ’লীগ উপজেলা শাখা সাধারণ সম্পাদক হোসনে আরা পাখি ও শিক্ষার্থী আপনসহ অন্যরা। অন্যদিকে উপজেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে র‌্যালি, দোয়া আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সুবিধামত সময়ে মসজিদ, মন্দিরে বিশেষ প্রার্থনা করা হয়।
এদিকে ভোলাহাট উপজেলা আওয়ামীলীগ, সহযোগি ও অঙ্গ সংগঠনগুলো মেডিকেল মোড় আ’লীগ কার্যালয়ে উপস্থিত হয়ে সূর্যোদয়ের সাথে সাথে দলীয় কার্যালয়ে জাতীয় পতাকা অর্ধনমিত ও শোক পতাকা উত্তোলন করেন উপজেলা আ’লীগ সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বিভিন্ন স্তরের নেতাকর্মীরা। পরে বিশেষ মোনাজাত ও শোকর‌্যালি বের করে।
অপরদিকে জামবাড়ীয়া ইউনিয়ন পরিষদ ব্যাপক আয়োজনের মধ্য দিয়ে র‌্যালি ও আলোচনা ও বিশেষ প্রার্থনার মধ্যদিয়ে দিবসটি পালন করেছে। দিবসটি পালনে ভোলাহাট মহিলা কলেজ, সাব-রেজিষ্ট্রি অফিস, ভোলাহাট প্রেসক্লাবসহ অন্যান্য প্রতিষ্ঠান শ্রদ্ধার সাথে দিনটি পালন করেছে।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।