মুর্শিদ আলম মুরাদ লালমনিরহাট আদিতমারী প্রতিনিধিঃ

লালমনিরহাটের আদিতমারী উপজেলার দীঘলটারী সীমান্ত দিয়ে ভারতে পাচারের সময় প্রায় ৫ কেজি স্বর্ণের বারসহ আজিজার রহমান(৫৮) নামে এক পাচারকারীকে আটক করেছে লালমনিরহাটের ১৫ ব্যাটালিয়নের অধিনস্ত দীঘলটারির (বিজিবি)সদস্যরা

মঙ্গলবার(৩১ জানুয়ারি) বিকেলে লালমনিরহাটের বিজিবি ক্যাম্পে প্রেস ব্রিফিং এ তথ্য নিশ্চিত করেন বডার গার্ড বাংলাদেশ(বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ।

এর আগে একই দিন সকাল ৯ টার দিকে দুর্গাপুর দীঘলটারী সীমান্তের ৯২৫ এর ৭ সাব পিলার এলাকা থেকে তাকে আটক করে দীঘলটারী ক্যাম্পের বিজিবি সদস্যরা।

আটক পাচারকারী আজিজার রহমান আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের বানিয়াটারী গ্রামের মৃত মোহাম্মদ আলীর ছেলে।

প্রেস ব্রিফিংয়ে বডার গার্ড বাংলাদেশ(বিজিবি) লালমনিরহাট ১৫ ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মোফাজ্জল হোসেন আকন্দ জানান, পাচারকারী একটি চক্র স্বর্ণ ভারতে পাচার করবে এমন একটি গোপন সংবাদের ভিত্তিতে দীঘলটারী বিওপি ক্যাম্পের সদস্যরা ওই সীমান্তে অভিযান চালায়। এ সময় বিজিবি’র টহল দলকে দেখে চোরাকারবারি পালিয়ে তামাক ক্ষেতে লুকানোর চেষ্টা করলে বিজিবি ধাওয়া করে আজিজার রহমানকে আটক করে। পরে তাকে তল্লাশী করে দুইটি বিশেষ প্যাকেট উদ্ধার করে।

এসব প্যাকেট থেকে ২৪ক্যারেটের ৪৬ টি স্বর্ণের বার উদ্ধার করে বিজিবি। যার ওজন ৫ কেজি ২৪৮ দশমিক ৭২ গ্রাম (৪৫০ ভরি ৩ আনা এক রতি)। যার বর্তমান বাজার মুল্য প্রায় ৪ কোটি ৫০ লাখ টাকা।

এ ঘটনায় পাচার প্রতিরোধ আইনে আটক ব্যাক্তির বিরুদ্ধে আদিতমারী থানায় মামলা দায়ের করে পুলিশে সোপর্দ করা হবে। আটক ব্যাক্তি মাত্র দুই হাজার টাকার বিনিময়ে এসব স্বর্ণ কৃষি কাজের অজুহাতে সীমান্ত পাড়ি দিয়ে ভারতের এক নাগরিকের হাতে পৌছে দিতেন এবং স্বর্ণগুলোর দেশিয় মালিককে তিনি চিনেন না বলেও প্রাথমিক জিজ্ঞাসাবাদে বিজিবিকে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *