স্টাফ রিপোর্টারঃ
সরকারের টাকার অভাব নেই, ৪০ হাজার কোটি টাকা ব্যায়ে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার ৮ কিলোমিটার দৈর্ঘ পদ্মা সেতু বানিয়েছে, ঢাকা সিলেট ৪ লেন হাইওয়ে নির্মাণের জন্য ২০ হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন হয়েছে, ছাতক থেকে সুনামগঞ্জ রেল লাইনের কাজ ২ হাজার কোটি টাকা ব্যায়ে হচ্ছে, সুনামগঞ্জের পশ্চিমাঞ্চল’কে জেলা সদরে সাথে সংযুক্ত করতে ৪ হাজার কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে।
আজ সুনামগঞ্জের দিরাই উপজেলার জগদল ২০ শয্যা হাসপাতালের উদ্বোধন পরবর্তী বিকেল ৪ টায় এলাকাবাসীর আয়োজনে ইউনিয়ন আওয়ামী লীগ নেতা নানু মিয়ার সভাপতিত্বে ও উপজেলা যুবলীগ সভাপতি রঞ্জন রায়, আবদুল লতিফ ও ইমরুল হাসান সজলের যৌথ সঞ্চালনায় বিশাল জনসভায় উপরোক্ত কথা বলেন সুনামগঞ্জ-৩ আসনের টানা ৩ বারের নির্বাচিত এমপি ও মাননীয় পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সুনামগঞ্জের তৃণমূল নেতাকর্মীদের নয়নমণি, জেলা পরিষদ চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আলহাজ্ব নুরুল হুদা মুকুট। এছাড়াও বক্তব্য রাখেন সাবেক অতিরিক্ত সচিব মিজানুর রহমান, সুনামগঞ্জ জেলা যুবলীগের আহ্বায়ক ও উপজেলা চেয়ারম্যান খায়রুল হুদা চপল, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আবুল কাশেম, তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শামীম চৌধুরী, বন ও পরিবেশ সম্পাদক জাহাঙ্গীর চৌধুরী, শ্রম সম্পাদক এড. আজাদুল ইসলাম রতন, তাহিরপুর উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক অমল কর, জেলা ছাত্রলীগের সভাপতি দীপঙ্কর কান্তি দে সহ উপস্থিত ছিলেন জেলার বিপুল সংখ্যক নেতাকর্মী।
এছাড়াও বক্তব্য রাখেন জেলা আওয়ামী লীগের সদস্য ও দিরাই উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সদ্য সাবেক মেয়র মোশাররফ মিয়া, উপজেলা যুবলীগ সভাপতি রঞ্জন রায় প্রমুখ সহ উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মীবৃন্দ।
আজকের এই সমাবেশের বিরোধিতা করে স্থানীয় এমপি ড জয়া সেন গুপ্তার অনুসারীরা বিভিন্ন কর্মসূচি পালন করে জণগণ দ্বারা প্রত্যাখ্যাত হয়ে কালো পতাকা কর্মসূচি থেকে পিছু হটতে বাধ্য হয়।
বিশাল জনসমুদ্রে দাঁড়িয়ে সুনামগঞ্জের উন্নয়নের রুপকার আলহাজ্ব এম এ মান্নান এমপি উন্নয়ন বিরোধীদের প্রতি ঈঙ্গিত করে বলেন- আমরা ব্যাস্ত তছরুপ করতে, দলাদলি, গুণ্ডামি ও দলবাজিতে দিরাই’র এই এলাকার রাস্তাঘাটের কাজে কয় টাকা লাগবে? সরকারের টাকার অভাব নেই।
এমপি বলয়ের ক্ষুদ্র অংশের মিজানুর রহমান কে নিয়ে জাল ঘোলা করার প্রসঙ্গে মন্ত্রী এমএ মান্নান বলেন মিজানুর রহমান সে সরকারি কর্মকর্তা ছিলো, ব্যক্তিগত উদ্যোগে এলাকার অনেক উন্নয়ন করেছে, মিজান যদি রাজাকার না হয়, স্বাধীনতা বিoরোধী না হয় তাহলে আমরা তার সাথে একসাথে বসবো, কাজ করবো। মিজানুর রহমানের একটি ছবি বিএনপির সাথে আরেকটি ছবি আমাদের সাথে এখন তাকে আমরা বিএনপি না-কি আওয়ামী লীগ বলবো? আমরা রাজাকার ও দেশ বিরোধী বাদে সবাইকে নিয়ে একসাথে কাজ করতে চাই। সাবেক অতিরিক্ত সচিব মিজানুর রহমান ও উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ মিয়ার রাস্তাঘাট নির্মাণের বিভিন্ন দাবি প্রসঙ্গে মন্ত্রী এমএ মান্নান বলেন- আমি ভাটির ছেলে হাটুপানি কমর পানি ভেঙ্গে উজানি গাঁও স্কুলে লেখাপড়া করেছি। লেম (প্রদীপ বাতি) জ্বালিয়ে পড়াশোনা করেছি, মানুষের কষ্ট দূর করতে রাস্তাঘাট নির্মাণ করতে হবে, বিদ্যুতায় করতে হবে।
বিশেষ অতিথির বক্তব্যে নুরুল হুদা মুকুট বলেন ছাতকের এমপি বোমা মানিক দিরাই শাল্লার ব্যাপারে নাক গলান এবং কোন্দল সৃষ্টি করে রাখেন। দিরাই কি হবে উনি ছাতক থেকে ঠিক করে দেন!
বিএনপির আমলে মিজান কুমিল্লার জেলা প্রশাসক ছিলেন এই হিসেবে তারেক সহ তৎকালীন সরকারের অনেকের সাথে দেখা সাক্ষাৎ করেছেন। মিজানুর রহমানের একটি ছবি বিএনপির সাথে আরেকটি ছবি মানিক এমপি, বাবু সুরঞ্জিত সেন গুপ্তের ও মন্ত্রী এমএ মান্নানের সাথে রয়েছে এখন তাকে আমারা বিএনপি না-কি আওয়ামী লীগ বলবো?
একটি অপশক্তি কোন্দল গ্রুপিং সৃষ্টি করে উন্নয়ন বিরোধী ভূমিকা পালন করছে। সুনামগঞ্জের উন্নয়নের রুপকার আলহাজ্ব এম এ মান্নান এর সাথে তৃণমূল নেতাকর্মীরা রয়েছে, সাধারণ মানুষ রয়েছে।
এছাড়াও অন্যান্য নেতৃবৃন্দ ছাতক দোয়ারার এমপি মুহিবুর রহমান মানিকের কড়া সমালোচনা করে বলেন গনতন্ত্রী পার্টি থেকে আওয়ামী লীগে এসে মানিক এমপি হয়েছেন, উনি এমপি হয়ে আওয়ামী লীগের নিবেদিত প্রাণ দুই নেতা ছাতক পৌর চেয়ারম্যান আবুল কালাম চৌধুরী ও জেলা আওয়ামী লীগ নেতা শামীম চৌধুরীকে হত্যার উদ্দেশ্যে বোমা তৈরি করেছিলেন আল্লাহর কুদরতে সেই বোমা বিস্ফোরণে নিজের লোকই আহত নিহত হয়েছিলো।
সাবেক যুগ্ম সচিব মিজানুর রহমান ও
দিরাই উপজেলা আওয়ামী লীগের সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র মোশাররফ মিয়া দিরাইবাসীর যাতায়াত সুবিধার জন্য বিভিন্ন সড়ক নির্মাণের দাবি জানান মন্ত্রী এমএ মান্নানের কাছে।
এমপি ড. জয়া সেন গুপ্তার অনুসারীরা জন প্রত্যাখাতঃ
দিরাই উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের বিশাল একটা অংশ উপজেলা চেয়ারম্যান মঞ্জুর আলম চৌধুরী, সাবেক মেয়র ও উপজেলা আ’লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোশাররফ মিয়া, যুবলীগ সভাপতি রঞ্জন রায় প্রমুখের নেতৃত্বে জগদল হাসপাতালের স্বাস্থ্যসেবা উদ্বোধন অনুষ্ঠান সফল করতে এবং অতিথিদের বরণ করতে প্রতিদিন বিভিন্ন ইউনিয়ন ও হাটবাজারে বিরামহীন মতবিনিময় ও প্রস্তুতি সভা করেছেন।
অপরদিকে মন্ত্রীর উন্নয়ন কাজের উদ্বোধন ও পরিদর্শন’কে বিরোধিতা করে দিরাই শাল্লার এমপি ড. জয়া সেনের অনুসারী ক্ষুদ্র অংশের নেতাকর্মীরা উপজেলা আওয়ামী লীগের ব্যানারে জরুরি সভা করে
উপজেলা আ’লীগের অধিকাংশ নেতাকর্মীকে মিটিং এ আমন্ত্রণ না জানিয়ে ৩দিনের প্রতিবাদী কর্মসূচি ঘোষণা করেন।
এতে শান্ত দিরাই আবার অশান্ত ও অস্থির হয়ে ওঠে।
প্রদীপ রায় তথা জয়াসেন গুপ্তা এমপির অনুসারীদের কর্মসূচির মধ্যে (১) মন্ত্রীর সফর বাতিলের দাবিতে সংবাদ সম্মেলনে বক্তব্য তুলে ধরেন উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি এড: সোহেল আহমেদ ছইল মিয়া।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *