মোঃ নুরনবী ইসলাম, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের খানসামা উপজেলার ভাবকা ইউনিয়নের ভাবকি কালিতলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দীর্ঘ ৩৬ বছর চাকুরীজীবন শেষে জমকালো আয়োজনে সহকারী শিক্ষক সামসুল হকের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২২ অক্টোবর) সকালে স্কুলে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে সহকারী শিক্ষক সামসুল হককে স্কুল কর্তৃপক্ষ ও শিক্ষক-শিক্ষার্থীদের পক্ষ থেকে তাঁর হাতে সম্মাননা ক্রেস্ট, ফুলের তোরা ও উপহার তুলে দেওয়া হয়।

খোঁজ নিয়ে জানা যায়, সামসুল হক ১৯৮৬ সালে উপজেলার ভাবকি কালিতলা সরকারী প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক হিসেবে প্রথম চাকরিতে যোগদান করেন। যোগদানের পর থেকে তিনি একই প্রতিষ্ঠানে দীর্ঘ ৩৬ বছর চাকরি জীবন শেষ করে অনন্য নজির স্থাপন করেন। এই বিদ্যালয়ের অসংখ্য শিক্ষার্থী উচ্চ শিক্ষায় শিক্ষিত হয়ে আজ বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে উচ্চ পদস্থ কর্মরত আছেন। একই প্রতিষ্ঠানে দীর্ঘ ২৭ বছর কর্মজীবন শেষ করে উক্ত প্রতিষ্ঠানে শেষ কর্মদিবসে বিদায় অনুষ্ঠানে সকলের মাঝে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। আবেগ আপ্লুত হয়ে কান্নায় ভেঙে পড়েন অনেকে।

এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাধবী রানী রায়ের সভাপতিত্বে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা এরশাদুল হক চৌধুরী, সহকারী শিক্ষা কর্মকর্তা এস এম এ মান্নান শাহ্, সাখাওয়াত হোসেন, অনুপম ঘোষ, ভাবকি ইউপি চেয়ারম্যান রবিউল আলম তুহিন, সাবেক ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম, কাচিনীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সাফিউল ইসলামসহ উপজেলার প্রাথমিক বিদ্যালয় সমূহের প্রধান ও সহকারী শিক্ষক, অত্র বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক সদস্য ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *