লালমনিরহাট প্রতিনিধিঃ
কানের ভেতর বিশেষ কায়দায় ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে নকল করার সময় দুই নিয়োগ পরীক্ষার্থীকে আটক করে থানায় সোপর্দ করা হয়েছে। শনিবার দুপুরে লালমনিরহাট সরকারি কলেজে অনুষ্ঠিত নিয়োগ পরীক্ষা কেন্দ্র থেকে তাদের আটক করা হয়। এরা হলেন, জেলার আদিতমারী উপজেলা পশ্চিম ভেলাবাড়ী এলাকার সুশীল চন্দ্র রায় এর ছেলে ধর্ম কান্ত রায় (৩৭) এবং একই উপজেলার দুর্গাপুর ইউনিয়নের পশ্চিম গোবদা এলাকার মোজাম্মেল হক এর ছেলে মেহেদী হাসান (৩৭)।
জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, জেলার ৪৫টি ইউনিয়ন পরিষদে একজন করে ‘হিসাব সহকারী কাম কম্পিউটার অপারেটর’ পদে ৪৫ জনকে নিয়োগ প্রদানের উদ্দেশ্য গত ২০১৭ ও ২০২০ সালে দুই ধাপে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।
আজ শনিবার ছিলো নিয়োগ পরীক্ষা। ওই নিয়োগ পরীক্ষায় ১৭০৪জন চাকরি প্রার্থীর মধ্যে ৬৯৯জন পরীক্ষার্থী অংশ নেয়। লালমনিরহাট সরকারি কলেজ কেন্দ্রে সকাল ১০টায় নিয়োগ পরীক্ষা শুরু হয়। এসময় কেন্দ্রের ২০১নং কক্ষে কানে ইলেক্ট্রনিক ডিভাইস ব্যবহার করে মুঠোফোনে কেন্দ্রের বাইরে থেকে প্রশ্নের উত্তর শোনে খাতায় লিখছিলো ১৮১নং রোল এর পরীক্ষার্থী ধর্ম কান্ত রায় এবং ১০১নং কক্ষে ৬১নং রোল এর পরীক্ষার্থী মেহেদী হাসান।
এসময় পরীক্ষা কেন্দ্রে ডিউটি রত কেন্দ্র পরিদর্শকের সন্দেহ হলে তাদের দেহ তল্লাশি করে বিশেষ কায়দায় কানের ভেতরে লুকিয়ে রাখা দুইটি ইলেক্ট্রনিক ডিভাইস উদ্ধার করে। পরে তাদেরকে পুলিশে সোপর্দ করে নিয়োগ কমিটির সদস্যরা। পরে থানা পুলিশ তাদের হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের কানের ভেতরে লুকিয়ে রাখা ওই ইলেক্ট্রনিক ডিভাইস বের করেন। এ ঘটনায় জেলা প্রশাসকের পক্ষে থেকে স্থানীয় সরকার শাখার প্রশাসনিক কর্মকর্তা প্রশান্ত কুমার রায় বাদী হয়ে থানায় মামলা দায়ের করেন।

লালমনিরহাট সদর থানার ওসি ওমর ফারুক বলেন, তাদের বিরুদ্ধে জেলা প্রশাসন থেকে মামলার হয়েছে। জিজ্ঞাসাবাদ শেষে তাদের জেল হাজতে পাঠানো হবে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *