কুড়িগ্রাম প্রতিনিধি:
কুড়িগ্রামের চিলমারী উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচনী প্রচারণাকালীন সময়ে আনারস প্রতীকের প্রার্থীর লোকজনকে কাপ পিরিচ প্রতীকের সমর্থকরা হামলা চালালে আনারস প্রতীকের কর্মী ও সমর্থক জাহাঙ্গীর আলমের ডান হাত ভেঙ্গে যায়। এ ঘটনায় মামলা দায়ের করা হলে কাপ পিরিচ মার্কার সমর্থক ফিরোজ মিয়া (৩৫) কে আটক করেছে পুলিশ। সে উপজেলার জোড়গাছ এলাকার দৌলা চৌকিদারের ছেলে।
আনারস প্রতীকের প্রার্থী রুকুনুজ্জামান শাহিন জানান, নির্বাচনী প্রচারণার সময় হঠাৎ করে কাপ পিরিচ প্রতীকের সমর্থক ও প্রার্থীর খালাতো ভাই নুর ই ইলাহী তুহিন এর নেতৃত্বে একদল সন্ত্রাসী দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে তার ওপর হামলা করে। এসময় জাহাঙ্গীর আলম নাসে এক কর্মীর ডান হাত ভেঙে যায়। পরে তাকে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা করানো হয়।বৃহস্পতিবার সন্ধ্যায় হামলার ঘটনায় রিটার্নিং অফিসার ও জেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে লিখিত অভিযোগ করা হয়। পরে নুর ই ইলাহী তুহিন, ফিরোজ আলম, দেলোয়ার হোসেন দেলো, রফিয়াল হকের নামসহ কাপ পিরিচ প্রতীকের আরো অর্ধশতাধিক কর্মী সমর্থকদের নামে চিলমারী থানায় মামলা করা হয়।
অভিযোগ সূত্রে জানা যায়, আনারস প্রতীকের চেয়ারম্যান প্রার্থী নেতাকর্মীদের নিয়ে জোড়গাছ বাজারে ভোট চাইতে গেলে হঠাৎ করে একদল সন্ত্রাসী লাঠি সোটা ও দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে আনারস প্রতীকের কর্মী সমর্থকদের ওপর অতর্কিত হামলা চালায়। এসময় জাহাঙ্গীর আলমসহ আরও কয়েকজন আহত হন।
এ ঘটনায় কাপ পিরিচ প্রতীকের প্রার্থী রেজাউল করিম লিচু জানান, ওইদিন জোড়গাছ বাজারে ক্ষুদ্র ব্যবসায়ি সমিতি ও অন্যান্য ব্যবসায়িরা একটা মিটিং এর আয়োজন করেছিল। আমাকে সেখানে ডাকা হয়ে। সেখানে প্রায় হাজারের উপরে লোকজন ছিল। এসময় আনারস মার্কার প্রার্থী রুকুনুজ্জামান শাহীন ১০-১৫ টা মোটর সাইকেলের বহর নিয়ে আসেন। এবং তার হ্যান্ডমাইকে অন্য প্রার্থীকে মিটিং করতে দেওয়া হবে না মর্মে ঘোষণা করেন। বিষয়টি আমার কাছে অত্যন্ত নেক্কারজনক ও দুঃখজনক। এ ঘটনায় আমিও থানায় অভিযোগ দায়ের করেছি।
গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করে চিলমারী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাম্মেল হক জানান, আটককৃত ব্যক্তিকে শনিবার সকালে কুড়িগ্রাম জেল হাজতে পাঠানো হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *