হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম:
কুড়িগ্রাম তথা উত্তরবঙ্গের বরেণ্য ব্যক্তিত্ব, বৃহত্তর রংপুর বিভাগের ফৌজদারী অধিক্ষেত্রের একজন কিংবদন্তী আইনজীবী, কুড়িগ্রাম জেলা আইনজীবী সমিতির ৬বারের সাবেক সাধারণ সম্পাদক, কুড়িগ্রাম বারের জ্যেষ্ঠতম আইনজীবী, বিশিষ্ট রাজনৈতিক ব্যক্তিত্ব ও টিআইবি-সনাক কুড়িগ্রামের সভাপতি অ্যাডভোকেট এনামুল হক চৌধুরী চাঁদ ভাই চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন।
সোমবার (১ মে) সকাল ১১টা ২০মিনিটে কুড়িগ্রাম জেনারেল হাসপাতালে তিনি শেষ নি:শ^াস ত্যাগ করেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। মৃতকালে তার বয়স হয়েছিল ৭৫বছর। ১৯৭৩সালে তিনি আইন পেশায় যোগ দেন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি আইন পেশায় যুক্ত ছিলেন। এছাড়াও এই বরেণ্য ব্যক্তিত্ব কুড়িগ্রাম আইন মহাবিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষকতা করেছেন। মৃত্যুকালে তিনি তিন পূত্র সন্তান রেখে গেছেন। দীর্ঘদিন ধরে তিনি দুরারোগ্য ব্যাধীতে ভুগছিলেন।
কুড়িগ্রাম নাগরিক সমাজ ও আইনজীবীদের জন্য তার মরদেহ বিকেল ৫টায় জেলা আইনজীবী সমিতি ভবন চত্বর ও সাড়ে ৫টায় কেন্দ্রীয় শহিদ মিনার চত্বরে সর্বস্তরের মানুষের জন্য শেষ শ্রদ্ধা জানাতে রাখা হয়। পরে রাত ৯টায় খলিলগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে জানাজা নামাজ শেষে ঘোষপাড়াস্থ কেন্দ্রীয় কবরস্থানে দাফন করা হয়।
তার মৃত্যুতে শোক জানিয়েছেন কেন্দ্রীয় গণফোরাম সভাপতি ড. কামাল হোসেন, টিআইবি’র নির্বাহী পরিচালক ড. ইফতেখারুজ্জামান,কুড়িগ্রাম-২ আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ, কুড়িগ্রামের জেলা ও দায়রা জজ মো. আলমগীর কবীর, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আলমগীর কবির শিপন, জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. শাহফুজুল হক,সিভিল সার্জন ডা: মঞ্জুর-এ-মুর্শেদ, কুড়িগ্রাম জেনারেল হাসপাতালের তত্বাবধায়ক ড;. শহীদুল্লাহ লিংকন, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান মো. জাফর আলী, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, জেলা আইনজীবী সমিতির প্রধান নির্বাচন কমিশনার অ্যাডভোকেট শামসুল হক সরকার, জেলা আইনজীবী সমিতি, কুড়িগ্রাম প্রেসক্লাবসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি সংগঠনের নেতৃবৃন্দ#

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *