হুমায়ুন কবির সূর্য, কুড়িগ্রাম প্রতিনিধিঃ
কুড়িগ্রাম ফুলবাড়ি ডিগ্রি কলেজের ৫০বছর পূর্তি ও সূর্বণজয়ন্তী উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠানে শিল্পী নোবেলের মাতলামির কারণে অনুষ্ঠান পন্ডিত হয়ে যায়। ক্ষুব্ধ দর্শকরা তাকে উদ্দেশ্য করে পানির বোতল ও জুতা নিক্ষেপের করে। শিল্পী নোবেলের এমন কর্মকান্ডের ঘটনা মূহুর্তেই সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে পরে এবং এতে করে সমালোচনার ঝড় ওঠে। বৃহস্পতিবার রাতে ফুলবাড়ি ডিগ্রি কলেজ প্রাঙ্গনে এই ঘটনা ঘটে।
সুবর্ণ জয়ন্তী উপলক্ষে দিন ব্যাপি অনুষ্ঠানের পর রাতে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে রাত ১১টায় স্টেজে ওঠেন গায়ক নোবেল।
সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পরা ভিডিও এবং স্থানীয়রা সূত্রে জানা যায়, রাত ৯টার দিকে তার গান গাওয়ার কথা থাকলেও তিনি মঞ্চে ওঠেন ১১টা ২০মিনিটে। মঞ্চে উঠে নোবেল তার চশমা খুলে পাঞ্জাবির কলারে রেখে বলেন,দ্বিতীয় বার কুড়িগ্রাম আসলাম। এর আগে এসেছিলাম তোমাদের সাথে দেখা হয়নি। সুদুর ইন্ডিয়ার বর্ডার লাইনে থেকে গেছিলাম। তোমাদের কারও সাথে দেখা হয়নি। এবার দেখা হলো আলহামদুলিল্লাহ। এই আমার চশমাটা কই বলে চিৎকার করেন। পরে চশমা পেয়ে চোখে লাগিয়ে “সে যে আমার জন্মভূমি” গান পরিবেশন করেন। এসময় তিনি মাইক্রোফোন স্ট্যান্ড আছাড়িয়ে ভেঙে ফেলেন। এরপর তিনি স্টেজে দু’পা তুলে প্যারেড করার মতো লাথি মেরে পড়নের প্যান্ট দু’হাত দিয়ে ঠিক করে তিনি গান ধরেন “তারা রইল কমাট”। গানের এক পর্যায় মাতলামি শুরু করতে করতে বসে পরেন। তার এমন মাতলামির কারণে ক্ষুব্ধ দর্শকরাা তার দিকে জুতা ও পানির বোতল ছুড়ে মারেন। পরে স্টেজে থাকা কয়েকজন এবং আয়োজকবৃন্দ নোবেলকে সরিয়ে নিয়ে যান। এমন ভিডিও ছড়িয়ে পরলে শুরু হয় সমালোচনার ঝড়।
এর আগে বৃহস্পতিবার দুপুরে জেলার ফুলবাড়ি উপজেলার ঐতিহ্যবাহী ফুলবাড়ী ডিগ্রি কলেজের ৫০বছর পূর্তি ও সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানের শুভ উদ্বোধন করেন প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন। এসময় উপস্থিত ছিলেন, জাতীয় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. মশিউর রহমান,কুড়িগ্রাম-২আসনের সংসদ সদস্য পনির উদ্দিন আহমেদ,জেলা প্রশাসক মোহাম্মদ সাইদুল আরীফ, পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান জাফর আলী, সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, পূর্তি অনুষ্ঠানের আহবায়ক ও ফুলবাড়ী ডিগ্রি কলেজের অধ্যক্ষ আমিনুল ইসলাম রিজু,সদস্য সচিব ও জসিমিয়া মডেল সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবেদ আলী প্রমুখ।
অনুষ্ঠান পন্ড হবার বিষয়ে শিল্পি এবং আয়োজকবৃন্দের করও বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *