কুড়িগ্রাম প্রতিনিধি
কুড়িগ্রামে ইউনিয়ন পরিষদের তৃতীয় দফা নির্বাচনে সংখ্যাগরিষ্টতায় ইউনিয়নে আওয়ামীলীগ প্রার্থী বিজয়ী হয়েছে। জেলার ৩টি উপজেলার ২৭টি ইউনিয়নের নির্বাচনে আওয়ামীলীগ-১০টি, বিএনপি সমর্থিত স্বতন্ত্র-৫টি, জাতীয় পার্টি-৫টি, আওয়ামীলীগের বিদ্রোহী-৪টি, ইসলামী আন্দোলন-১টি এবং স্বতন্ত্র-২টি ইউনিয়নে প্রার্থী বিজয়ী হয়েছে।
এরমধ্যে কুড়িগ্রাম সদর উপজেলার ৮টি ইউনিয়নের মধ্যে আওয়ামীলীগ-৩জন, বিএনপি সমর্থিত স্বতন্ত্র-২জন, জাতীয় পার্টি-১জন ও ইসলামী আন্দোলন-১জন এবং আওয়ামীলীগের একজন বিদ্রোহী প্রার্থী বিজয়ী হয়েছে।
নির্বাচিতরা হলেন, আওয়ামী লীগ থেকে বেলগাছাতে লিটন মিয়া, মোগলবাসাতে এনামুল হক বাবুল। কাঁঠালবাড়ীতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রেদওয়ানুল হক দুলাল বিজয়ী হয়েছেন। হলোখানাতে জাপা থেকে রিয়াজুল ইসলাম রেজা।
পাঁচগাছিতে ইসলামী আন্দোলনের আবদুল বাতেন।
বিএনপি সমর্থিত স্বতন্ত্র ঘোগাদহে আবদুল মালেক, ভোগডাঙ্গাতে সাইদুর রহমান। আওয়ামী লীগের বিদ্রোহী যাত্রাপুরে—-।

ফুলবাড়ী উপজেলায় আওয়ামী লীগের
ফুলবাড়ি সদরে হারুন অর রশিদ হারুন, নাওডাঙ্গাতে হাসেন আলী, বড়ভিটাতে আতাউর রহমান মিন্টু, ভাঙ্গামোড়ে মোহাম্মদ আলী শেখ।
আওয়ামী লীগের বিদ্রোহী শিমুলবাড়ী শরিফুল আলম মিয়া সোহেল, কাশিপুরে মনিরুজ্জামান মানিক।

নাগেশ্বরী উপজেলার ১৩টি ইউনিয়নের মধ্যে আওয়ামীলীগ থেকে সন্তোষপুরে লিয়াকত আলী লাকু, বেরুবাড়িতে সোলায়মান আলী, নুনখাওয়াতে আমিনুর ইসলাম।
জাপা থেকে কেদারে আখম ওয়াজেদুল কবির রাসেদ, কচাকাটাতে শাহাদাৎ হোসেন মাস্টার, রামখানাতে জালাল উদ্দীন, হাসনাবাদে মোঃ নুরুজ্জামান।
বিএনপি সমর্থিত স্বতন্ত্র থেকে ভিতরবন্দে শফিউল আলম শফি, রায়গঞ্জে আরিফুল ইসলাম দীপ, নারায়ণপুরে মোঃ মোস্তফা। আওয়ামী লীগের বিদ্রোহী থেকে কালীগঞ্জে রিয়াজুল ইসলাম, বল্লভেরখাসে আব্দুর রাজ্জাক।
জাপা বিদ্রোহী বামনডাঙ্গায় আসাদুজ্জামান রনি।

পুলিশ সুপার সৈয়দা জান্নাত আরা বলেন,ছোট দু/একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া কুড়িগ্রামে সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। ভোটের পরবর্তী পরিস্থিতিও আইনশৃঙ্খলা বাহিনীর নিয়ন্ত্রণে রয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *