খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: দিনাজপুরের খানসামায় রেখা আক্তার (২৬) নামে এক গৃহবধূ কীটনাশকের বিষপানে আত্মহত্যা করেছেন। তিনি উপজেলার খামারপাড়া ইউনিয়নের ডাঙ্গাপাড়া (জমিদার নগর) গ্রামের আশরাফুল ইসলামের স্ত্রী। নিহত রেখা একই ইউনিয়নের নেউলা (ডাবল হাজি পাড়া) গ্রামের মতিয়ার রহমানের মেয়ে। তিনি দুই সন্তানের জননী ও ইপিজেড কর্মী।

বুধবার (৯ আগস্ট) দিবাগত মধ্য রাতে নিজ ঘরে থাকা বিষ পান করে তিনি আত্মহত্যা করেন। পরে পরিবারের লোকজন বুঝতে পেরে দ্রুত উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে নিয়ে যায়। এরপর অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর এম.আব্দুর রহমান মেডিকেল কলেজ যাওয়ার পথে রাস্তায় মারা যায়।

নিহত গৃহবধূর বাবা মতিয়ার রহমান জানান, পারিবারিক বিষয় নিয়ে সামান্য কথাকাটাকাটির জেরে অভিমান করে তার বসতবাড়ীর দক্ষিণ পার্শ্বে থাকা টিউবওয়েল পাড়ে রাতের আধারে পরিবারের অঘোচরে, বাড়ীতে থাকা জমিতে প্রয়োগের কীটনাশক বিষ সেবণ করে মারা যায়।

অপরদিকে পার্শ্ববর্তী চিরিরবন্দর উপজেলার দিনাজপুর-সৈয়দপুর মহাসড়কের রানীরবন্দর বাজার নামক স্থানে সকালে ব্যাটারীচালিত অটোভ্যানের ধাক্কায় অতুল রায় (৩০) নামে মোটরসাইকেলের এক আরোহী নিহত হয়েছেন। এবং আরো রবিন (২৬) ও আদুরী (১৯) নামে আহত হয়েছেন। নিহত অতুলের বাড়ি খানসামা উপজেলার গোয়ালডিহি ইউনিয়নের ডারারপাড় গ্রামের নারায়ন রায়ের ছেলে। আহতদের বাড়ি একই স্থানে।

জানা যায়, তারা তিনজন একই মোটরসাইকেল যোগে ইপিজেডে কাজের উদ্দেশ্য যাওয়ার পথে এ দুর্ঘটনা ঘটে। স্থানীয়রা তাদেরকে উদ্ধার করে খানসামা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক একজনকে মৃত ঘোষণা করেন। এবং আহত ব্যক্তিরা চিকিৎসাধীন রয়েছেন।

বিষয় দুটি নিশ্চিত করে খানসামা থানার ওসি চিত্ত রঞ্জন রায় বলেন, বিষপানের লাশ ময়নাতদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে এবং থানায় একটি ইউডি মামলা হয়েছে। দুর্ঘটনার বিষয়টি আমরা অবগত হয়েছি এবং সুরতহাল রিপোর্ট করেছি, যেহেতু ঘটনাটি চিরিরবন্দর থানাধীন এলাকায় তাই চিরিরবন্দর থানা আসামিকে চিহ্নিত করতে চেষ্টা চালাচ্ছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *