এস.এম.রকি, খানসামা (দিনাজপুর) প্রতিনিধি: কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী দিনাজপুরের খানসামা উপজেলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের ডাটাবেজ তৈরীর কাজ চলছে।

দলীয় সূত্রে জানা যায়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সমন্বিত সাংগঠনিক কার্যক্রম পরিচালনা করতে ও সদস্যদের নাম পরিচয় বিচ্ছিন্ন ভাবে না রেখে তথ্য প্রযুক্তির মাধ্যমে একটি পয়েন্টে রাখতে নিজ দলের সব পর্যায়ে নেতাকর্মীদের তথ্য সংগ্রহ করছে ক্ষমতাসীন দল আওয়ামীলীগ। এ তথ্য দিয়ে কেন্দ্রীয়ভাবে একটি শক্তিশালী ডাটাবেজ তৈরি করবে দলটি।

সেই লক্ষ্যে ওয়ার্ড, ইউনিয়ন ও উপজেলা আওয়ামী লীগের সদস্যদের জন্য ফরম পূরণ করে আলাদা প্রোফাইল তৈরী করছে খানসামা উপজেলা আওয়ামীলীগ।

খানসামা উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক ও ভাবকী ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলামের সাথে কথা বলে জানা যায়, প্রত্যেকের ফরমে নাম, পদের নাম, ছবি, মোবাইল নাম্বার, ই-মেইল অ্যাড্রেস, স্থায়ী ও অস্থায়ী ঠিকানা লিপিবদ্ধ থাকবে।

এ বিষয়ে উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সফিউল আযম চৌধুরী লায়ন জানান, কেন্দ্রের নির্দেশ অনুযায়ী আওয়ামীলীগের সকল নেতাকর্মীদের জন্য একটি ডিজিটাল তথ্য ভান্ডার তৈরীর লক্ষ্যে আমরা ফরম পূরণের কাজ করছি এবং আমাদের উপজেলায় তথ্য পূরণের কাজ প্রায় শেষ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *