ঢাকা প্রতিনিধিঃ
দেশে বর্তমানে আবারো স্বৈরশাসন চলছে বলে মন্তব্য করেছেন ২০ দলীয় জোট নেতা ও বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া।
তিনি বলেন, সরকার গণতন্ত্রকে পদদলীত করে শুধুমাত্র অবৈধ ক্ষমতাকে পাকা পোক্ত করতে তারা বাসায় বসে ১৫৩ আসন নিয়েছে। এ সরকার যেভাবে ভোটারবিহীন নির্বাচন করেছে তা বাংলাদেশের আজও কেউ পারেনি।
বুধবার নয়াপল্টনস্থ যাদু মিয়া মিলনায়তনে স্বৈরাচার পতন দিবস উপলক্ষে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ ঢাকামহানগর আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন।
গোলাম মোস্তফা ভুইয়া বলেন, বাংলাদেশে এখন বেসামরিক স্বৈরশাসন চলছে। বাংলাদেশের মানুষ অতীতে সামরিক স্বৈরাচার দেখেছে। আর এখন যা চলছে, তা হচ্ছে বেসামরিক স্বৈরাচার। একটি বিশেষ দল ও গোষ্ঠী একাই দেশ পরিচালনা করছে। কার্যকর কোনো পার্লামেন্ট নেই, নেই কোনো বিরোধী দল।
তিনি বলেন, দেশ ঠিকই এগিয়ে যাচ্ছে। তবে দেশের এ অগ্রগতির জন্য সরকার কিছুই করেনি। উন্নয়ন, অগ্রগতি সবই হয়েছে জনগণের নিজস্ব উদ্যোগে। প্রবাসীদের পাঠানো অর্থে দেশে এখন রেকর্ড পরিমাণ বৈদেশিক মুদ্রার রিজার্ভ রয়েছে। অথচ দেশে কোনো কার্যকর বিনিয়োগ হচ্ছে না।
বাংলাদেশের মানুষ গণতন্ত্র ও সুশাসনের জন্য মুক্তিযুদ্ধ করেছিল বলে উল্লেখ করেন তিনি।
নগর সদস্য সচিব মো. শহীদুননবী ডাবলু’র আলোচনায় অংশ গ্রহন করেন এনডিপি ভারপ্রাপ্ত মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপ ভাইস চেয়ারম্যান কাজী ফারুক হোসেন, যুগ্ম মহাসচিব স্বপন কুমার সাহা, মো. নুরুল আমান চৌধুরী, সম্পাদক মো: কামাল ভুইয়া, মতিয়ারা চৌধুরী মিনু, উপ-সম্পাদক এখলাস হক, নগর যুগ্ম আহ্বায়ক মোঃ আনছার রহমান শিকদার, অধক্ষ নজরুল ইসলাম, যুবনেতা আবদুল্লাহ আল কাউছারী, ছাত্রনেতা সোলায়মান সোহেল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *