নাজমুল হুদা পারভেজঃ

চিরনিদ্রায় শায়িত হলেন কুড়িগ্রামের চিলমারী’র বীর মুক্তিযোদ্ধা শওকত আলী সরকার বীর বিক্রম। হাজার হাজার মানুষের ভালোবাসা ও ফুলেল শ্রদ্ধায় সিক্ত হয়ে রাষ্ট্রীয় মর্যাদায় মরহুমের সব দেহ শায়িত করা হলো পারিবারিক কবর স্থানে।

আজ সকাল ১১টায় চিলমারী সরকারী ডিগ্রি কলেজ মাঠে রাষ্ট্রীয় মর্যাদায় মরহুমের নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে রাজনৈতিক প্রশাসনিক ও সাধারণ মানুষের পুস্পস্তবক অর্পণের মধ্য দিয়ে এই কিংবদন্তী বীর মুক্তিযোদ্ধাকে শেষ শ্রদ্ধা নিবেদন করা হয়। প্রাথমিকও গণশিক্ষা প্রতিমন্ত্রী, কুড়িগ্রামের বিভিন্ন উপজেলার উপজেলা পরিষদ চেয়ারম্যান, প্রশাসনিক ব্যক্তিবর্গ, স্থানীয় জন প্রতিনিধি, মুক্তিযোদ্ধা ও রাজনীতি বিদ সহ বিভিন্ন স্তরের কয়েক হাজার মানুষ উপস্থিত ছিলেন।
জানাজা অনুষ্ঠানের পূর্বে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে বক্তব্য রাখেন, প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মোঃ জাকির হোসেন এমপি, কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম, কুড়িগ্রাম পুলিশ সুপার আল আসাদ মোঃ মাহফুজুল ইসলাম, কুড়িগ্রাম জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আমান উদ্দিন আহমেদ মঞ্জু, চিলমারী উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রেজাউল করিম লিচু প্রমুখ।

গত সোমবার ভোর সাড়ে ৫টায় বীরমুক্তিযোদ্ধা শওকত আলী সরকার বীর বিক্রম বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন (ইন্না….রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫বছর।তিনি কুড়িগ্রামের চিলমারী উপজেলা পরিষদের পরপর পাঁচ বারের নির্বাচিত উপজেলা পরিষদ চেয়ারম্যান ও চিলমারী উপজেলা আওয়ামীলীগের সভাপতি ছিলেন। বীরমুক্তিযোদ্ধা শওকত আলী সরকার বীর বিক্রমের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবাইদুল কাদের গভীর শোক প্রকাশ করে শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
মহান মুক্তিযুদ্ধে বীরমুক্তিযোদ্ধা শওকত আলী সরকারের  ত্যাগ ও সাহসিকতার জন্য বাংলাদেশ সরকার ১৯৭২ সালে গেজেটের মাধ্যমে তাকে বীর বিক্রম উপাধিতে ভূষিত করেছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *