mail.google
চিরিরবন্দর(দিনাজপুর) প্রতিনিধি:
দিনাজপুরের চিরিরবন্দর সুফ্ফা রেসিডেন্সেয়াল স্কুল কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যাপক অনিয়ম ও ছাত্রছাত্রীদের উপর নির্যাতনের অভিযোগ মিলেছে। শিক্ষার্থীদের নির্যাতনের বিষয়ে ওই প্রতিষ্ঠানে অধ্যয়নরত দুই ছাত্রীর অভিভাবক দিনাজপুর জেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ দাখিল করেছেন। যার অনুলিপি শিক্ষা সচিব, বিভাগীয় কমিশনার, জেলা প্রশাসক, পুলিশ সুপারসহ বিভিন্ন দপ্তওে প্রেরণ করা হয়েছে।
মো. আবুল হোসেন সরকার তার লিখিত অভিযোগে জানান, দীর্ঘদিন ধরে ওই স্কুলে আমার দুই মেয়ে মোছাঃ আল মুরসালিনা (ঝুমু) ও মোছাঃ আল মুস্তুরা (মুমু) স্কুলের আবাসিক হোস্টেলে থেকে পড়ালেখা করছে। ঝুমু সপ্তম শ্রেণিতে ও মুমু এসএসসি পরীক্ষার্থী। আমার মেয়েরা স্কুলে ভতির পর থেকে স্কুলের মালিকের স্ত্রী একটি সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষিকা জোসনা পারভীন জুসির বিরুদ্ধে ছাত্রীদের দ্বারা স্কুলের পায়খানা ও হোস্টেল পরিষ্কার এবং স্কুল সংলগ্ন জোসনা পারভীন জুসির বাসার কাজ করাতো মর্মে অভিযোগ করে আসছিল।

তারা আরো অভিযোগ করে যে, ৪,৫০০ টাকা হোস্টেল ভাড়া ও ২,২০০ টাকা সেশস ফি নিলেও আবাসিক হোস্টেলের বিদ্যুৎ সংযোগ বন্ধ রাখেন। ছাত্রীরা হোস্টেলের বেলকনিতে কাপড় শুকাতে দিলে প্রতি ছাত্রীর নিকট থেকে ১০ টাকা জরিমানা আদায় করা হয়। জরিমানা না দিলে উক্ত কাপড় দিয়ে ঘর মুছার নেকড়া বানানো হয়। জোসনা পারভীন জুসির কথা মত কাজ না করলে ছাত্রছাত্রীদেরকে এবং তাদের অভিভাবকদের অকথ্য ভাষায় গালিগালাজ করেন। স্কুলের আয়া অনেক সময় জোসনা পারভীন জুসির নিকট ছাত্রছাত্রীদের বিরুদ্ধে মিথ্যা অভিযোগ করেন এবং সেও ছাত্রছাত্রীদের গালিগালাজ করেন।

বিষয়টি স্কুলের প্রধান শিক্ষককে জানালে তিনি স্কুলের মালিক চিরিরবন্দর হাই স্কুলের শিক্ষক মো. সোহরাওয়ার্দী ও তার স্ত্রী জোসনা পারভীন জুসির নির্দেশে সব কিছু চলে বলে জানান। তাই আমার কিছু করার নেই।

স্কুলটির নবম ও দশম শ্রেণিতে পাঠদানের কোন অনুমতি নেই, স্কুলের মালিক ছাত্রীদের

উপ-বৃত্তির টাকা না দিয়ে আত্মসাৎ করা হয়, স্কুলে জাতীয় সংগীত গাওয়া হয় না ও জাতীয় পতাকা উত্তোলন করা হয় না বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে তদন্তপূর্বক অভিযুক্ত স্কুল মালিক মো. সোহরাওয়ার্দী ও তার স্ত্রী জোসনা পারভীন জুসির বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের জন্য জেলা শিক্ষা অফিসারের নিকট দাবী জানান ওই অভিভাবক।

বার্তা প্রেরক,

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *