কুড়িগ্রাম প্রতিনিধিঃ

কুড়িগ্রামের চিলমারীতে আ’লীগের সভাপতি হতে চান রহিমুজ্জামান সুমন এরইমধ্যে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে আগ্রহ প্রকাশ করেছেন।
যে কোন মুহুর্তে বাংলাদেশ আওয়ামী লীগ চিলমারী উপজেলা শাখার সম্মেলনে হতে পারে বলে জানাগেছে। ইতিমধ্যে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে প্রাথীরা তৃনমুল নেতাকর্মীদের কাছে যাচ্ছেন এবং তাদের খোঁজ খবর নিচ্ছেন । এরই মধ্যে সভাপতি পদে আগ্রহ প্রকাশ করেছেন উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ রহিমুজ্জামান সুমন।

তিনি১৯৯৩ সালে ছাত্রলীগের থানাহাট, এ,ইউ পাইলট সরকারী উচ্চ বিদ্যালয়ের শাখার সভাপতি হিসাবে নিবাচিত হয়ে
রাজনীতি শুরু করেন। এরপর ১৯৯৬ সালে বাংলাদেশ ছাত্রলীগ চিলমারী সরকারি ডিগ্রি কলেজ শাখার যুগ্ম আহবায়ক ও ১৯৯৮ সালে সাধারন সম্পাদকের দায়িত্ব পালন করেন। এর পর ২০০৪ সালে উপজেলা যুবলীগের সদস্য নিবাচিত হন।পরবর্তীতে ২০১৫ ও ২০১৯ সালে উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক হিসেবে মনোনিত হন।বতমানে তিনি সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করে আসছেন।

রহিমুজ্জামান সুমন রাজনীতির পাশাপাশি উপজেলার উন্নয়নের স্বার্থে মেধাবী শিক্ষার্থী ও অসহায় মানুষেকে আর্থিক ভাবে সহযোগিতা করে আসছেন। এছাড়াও তিনি সুমন ফাউন্ডেশন নামে একটি অরাজনৈতিক সংগঠন গড়ে তুলেছেন। ইতিমধ্যে অনেক শিক্ষার্থীদের শিক্ষা উপকরণ, আর্থিক সহযোগিতা সহ সমাজের উন্নয়নে জন্য অতুলনীয় ভুমিকা পালন করছেন।
এদিকে তৃণমুলের নেতাকর্মীরা চাচ্ছেন স্বচ্ছ ও ক্লিন ইমেজ ব্যক্তিরাই আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক সংগঠনের নেতৃত্ব দেবেন।

রহিমুজ্জামান সুমন বলেন, তৃনমুল, ত্যাগি নেতা কর্মিদের পাশে থাকতে চাই, আমৃত্য।
আমি সভাপতি নিবাচিত হলে প্রধান মন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষে দলকে সুসংগঠিত ও মাদক মুক্ত করবো। এছাড়াও চিলমারী উন্নয়নে কাজ করে যাবো। আশা করি আগামী উপজেলা আওয়ামী লীগের সম্মেলনে আমাকে সভাপতি পদে তৃণমুল নেতাকর্মীরা সমর্থন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *