এস.এম হোসাইন আছাদ, জামালপুর ॥
জামালপুরে বেকারী শিল্পে ব্যবহৃত কাচামাল টিসিবি কর্তৃক সরবরাহের দাবিতে জেলা প্রশাসকের নিকট স্মারক লিপি প্রদান করেছে জামালপুর জেলা বেকারী শিল্প মালিক সমিতির নেতৃবৃন্দ। রবিবার বেলা ১২টার দিকে জামালপুর জেলা প্রশাসকের কার্যালয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোকলেছুর রহমানের হাতে এ স্মারক লিপি তুলে দেন সংগঠনটির নেতৃবন্দ।

স্মারক লিপিতে সংগঠনটির নেতৃবৃন্দ উলে­খ করেন- বর্তমানে করোনা ভাইরাসের প্রভাব বিশ্বের সকল দেশের মত আমাদের বাংলাদেশেও পরেছে। এই দুঃসময়ে আমাদের কারখানা প্রায় ৩মাস বন্ধ থাকে। কারখানা বন্ধ থাকাকালিন সময়ে আমরা উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তার দপ্তরে আমাদের শ্রমিক-কর্মকারীদের তালিকা প্রেরণ করেও কোন প্রকার সরকারী ও বেসরকারী সহযোগীতা পাইনি। এই দুঃসময়ে আমাদের শ্রমিক-কর্মচারীদের বাচিয়ে রাখতে ও ব্যবসায়ীক মন্দার কারণে আমরা বর্তমানে ঋণগ্রস্থ। গত ২মাস থেকে বেকারী শিল্পে ব্যবহৃত কাচামালের ( ময়দা, চিনি, তেল, ডালসহ অন্যান্য) মূল্য অস্বাভাবিক ভাবে বৃদ্ধি পাওয়ায় মাসে প্রায় ১ লক্ষ ২০ হাজার টাকা অতিরিক্ত খরচ হচ্ছে যার সিংহভাগই আমাদের লোকসান। এমন পরিস্থিতি চলতে থাকলে আমাদের বেকারী শিল্প বন্ধ হয়ে যাবে এবং শিল্পের সাথে জড়িত মালিক, শ্রমিক, বিক্রয় প্রতিনিধি ও ব্যবসায়ীগণ কর্মহীন হয়ে পরবে। তার উপরে আবার সরকারি বিভিন্ন দপ্তর লাইসেন্স করার চাপ প্রয়োগ করছে। এই পরিস্থিতিতে বেকারী শিল্পে ব্যবহৃত কাচামালের মূল্য বিষয়ে প্রয়োজনীয় সু-ব্যবস্থা অথবা টিসিবি কর্তৃক কাচামাল সরবরাহের ব্যবস্থা না করা হলে আমরা অনিদিষ্টকালের জন্য বেকারী শিল্পের উৎপাদন বন্ধ করে দিতে বাধ্য হবো।

স্মারক লিপি প্রদানকালে জামালপুর জেলা বেকারী শিল্প মালিক সমিতির সভাপতি এনামুল হক খান মিলন, সাধারণ সম্পাদক মো. আব্দুল হালিম, সিনিয়র যুগ্মসাধারণ সম্পাদক রবিউল আওয়াল, সদর উপজেলা বেকারী শিল্প মালিক সমিতির সভাপতি মো. মোশাররফ হোসেন, মেলান্দহ উপজেলা বেকারী শিল্প মালিক সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান স্বপন, মাদারগঞ্জ উপজেলা বেকারী শিল্প মালিক সমিতির সভাপতি আবু বক্কর, সাধারণ সম্পাদক মোস্তাক আহাম্মেদ, সরিষাবাড়ি উপজেলা বেকারী শিল্প মালিক সমিতির সভাপতি মো. সুমন মিয়া ও দেওয়ানগঞ্জ উপজেলা বেকারী শিল্প মালিক সমিতির সভাপতি মো. বাবলা মিয়া উপস্থিত ছিলেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *