ঝালকাঠি প্রতিনিধিঃ
ঝালকাঠিতে একই বিদ্যালয়ে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষিকার ক্ষমতা বলে নিজ স্বামীকে একই বিদ্যালয়ের সভাপতি করে ব্যাপক দূর্নীতি করার অভিযোগ পাওয়া যায়। জেলার কাঠালিয়া উপজেলাধীন পূর্ব ছিটকী গুচ্ছগ্রাম কমিউনিটি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা (ভার প্রাপ্ত) নাজমা বেগম (বুলু) ও তার স্বামী বিদ্যালয়ের সভাপতি খলিলুরর রহমানের বিরুদ্ধে বিদ্যালয়ের সরকারি অর্থ আত্মসাৎ, যথা সময়ে বিদ্যালয়ে না আসা সহ বিভিন্ন দূর্নীতি ও অনিয়মের অভিযোগ করেছে শিক্ষার্থীদের অভিভাবকরা।

এ বিষয় একাধিক অভিভাবক ২৯ আগষ্ট বৃহস্পতিবার সকাল ১২ ঘটিকায় বিদ্যালয়ের মাঠে একত্রিত হয়ে অভিযোগ করতে আসেন। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা (ভার প্রাপ্ত) নাজমা বেগম (বুলু) বিদ্যালয়ে আসা অভিভাবকদের সাথে দুর্ব্যবহার করে।
এ বিষয় স্থানীয় মনিরুজ্জামান টিটু জানান, বিদ্যালয় পার্শ্ববর্তী গুচ্ছগ্রামের অনেক শিশু শিক্ষার্থী থাকলেও প্রধান শিক্ষিকা তার আধিপত্য বিস্তারের জন্য কাউকে ম্যানেজিং কমিটির সদস্য না রেখে নিজের স্বামী মোঃ খলিলুরর রহমান দর্ঝিকে সভাপতি বানিয়ে প্রভাব খাটিয়ে সময়মত স্কুলে না আসা, স্কুলের বার্ষিক বরাদ্ধ আত্মসাৎ করেন।

এ বিষয় বিদ্যালয়ের জমি দাতা ও গুচ্ছগ্রামের সভাপতি মোঃ আঃ সত্তার হাওলাদার জানান, এই প্রধান শিক্ষিকার বিরুদ্ধে কাঠালিয়া উপজেলার সাবেক নির্বাহী কর্মকর্তা ডাঃ শরীফ মুহাম্মদ ফায়েজুল আলমের কাছে আমি লিখিত ভাবে অভিযোগ দায়ের করি। আমার অভিযোগের শুনানীর দিন আমি নির্বাহী কর্মকর্তার সাথে দেখা করতে আসার সময় প্রদান শিক্ষিকা ও বিদ্যালয়ের সভাপতি প্রধান শিক্ষিকার স্বামী তাদের সমর্থিত লোক দ্বারা আমার পথরোধ করে আমাকে মারধর করে। এ বিষয়টি নির্বাহী কর্মকর্তা যেনে সরেজমিনে তদন্ত করে ঐ প্রধান শিক্ষিকাকে প্রথমবারের মত সতর্ক করেন। অনুসন্ধানে জানা যায় অত্র বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে মোসাঃ নাসরিন আফরোজ নিয়োগ পেলে তাকে গালিগালাজ করে তারিয়ে দেন। বর্তমানে তিনি ৭০নং উত্তর চড়াইল প্রাথমিক বিদ্যালয় কর্মরত আছেন।

এ বিষয়ে উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা মোঃ রিয়াজুল ইসলামের কাছে জানতে চাওয়া হলে তিনি জানান, আমি আসার আগে ঐ বিদ্যালয়ে কমিটি গঠন করা হয়েছে। তবে ঐ বিদ্যালয়ের অভিভাবকরা লিখিত অভিযোগ করলে, আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানান।

এ বিষয়ে অত্র বিদ্যালয় প্রধান শিক্ষক (ভার প্রাপ্ত) নাজমা আক্তার (বুলু) এর কাছে তার ব্যক্তিগত মোবাইল ফোনের মাধ্যমে জানতে চাইলে (০১৭২৫৩৭৭৩৯৩) ফোনটি ধরে কোন কিছু না বলেই ফোনটি রেখে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *