download

ঠাকুরগাঁও প্রতিনিধি॥ হলফনামায় মিথ্যা তথ্য দেয়ায় ঠাকুরগাঁও পৌরসভার বর্তমান মেয়র মির্জা ফয়সাল আমিনের বিরুদ্ধে মামলা হয়েছে। পরাজিত মেয়র প্রার্থী আওয়ামী লীগের তাহমিনা আক্তার মোল্লা যুগ্ম জেলা জজ-১ আদালতে এ মামলা করেন। বুধবার দুপুর ১ টায় জেলা আওয়ামী লীগ কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।

সংবাদ সম্মেলনের লিখিত বক্তব্য থেকে জানা যায়, সম্পত্তি ও ঋণ সংক্রান্ত তথ্য হলফনামা এবং মনোনয়নপত্রে গোপন করার ফলে স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ এর ১৯ ধারার (২ নং) উপধারার বিধান মতে এবং মামলার তথ্য গোপন করার কারণে ৩২ (১-ঙ,জ) ধারা এবং ১৯ (ন) ধারা মতে ফয়সাল আমীনের মনোনয়নপত্র অবৈধ, বাতিলযোগ্য। তাছাড়া মেয়র পদে অযোগ্য হিসেবে বিবেচিত হবেন ও মেয়র পদ থেকে অপসারিত হবেন তিনি।

আরও উল্লেখ্য আছে যে, একজন ঋণ খেলাপি ও সার্বিক তথ্য গোপনকারী কিভাবে ঠাকুরগাঁও পৌরসভার মেয়র প্রার্থী হোন। কি অজ্ঞাত কারণে সেদিন রঞ্জু চৌধুরীকে দিয়ে মনোনয়নপত্র জমা দেয়া হয়েছিল এবং একজন তথ্য গোপনকারীর অসম্পূর্ণ মনোনয়নপত্র বৈধ হলো।

পরাজিত আওয়ামী লীগের প্রার্থী তাহমিনা আক্তার মোল্লা জানান, বর্তমান সংবিধান ও নির্বাচন আচরণবিধি মোতাবেক আমি ঠাকুরগাঁও পৌরবাসীর অধিকার প্রতিষ্ঠাসহ ঠাকুরগাঁও পৌরবাসী যেন কারো দ্বারা প্রতারণার শিকার ও উন্নয়ন থেকে বঞ্চিত না হয় সে লক্ষ্যেই আজকের এই মামলা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *