মোঃ মসলেম উদ্দিন, নাগেশ্বরী (কুড়িগ্রাম) প্রতিনিধি::

কুড়িগ্রামের নাগেশ্বরীর বামনডাঙ্গার ধনিটারী গ্রামে ব্রীজের অভাবে প্লাষ্টিক ড্রামের তৈরী ভেলায় পারাপার হচ্ছে মানুষ। ২০১৭ সালের বন্যার প্রবল স্রোতে ব্রীজটি বিধ্বস্থ হয়ে যায়। এতে করে সাধারণ জনগণের চলাচল বন্ধ হয়ে যায়। স্থানীয় লোকজন মিলে স্ব-উদ্দোগী হয়ে প্লাষ্টিকের ড্রামের ভোলা তৈরী করে পারাপার হচ্ছে শত শত মানুষ।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পাশেই ধনীটারী সরকারী প্রাথমিক বিদ্যালয়ের। এই বিদ্যালয়ের শত শত শিক্ষার্থীরা ভেলা পারাপার হয়। এ ছাড়াও এই রাস্তা দিয়ে পাটেশ্বরী, ধনীটারী, বিদুয়াটারী, কবিরাজ পাড়া, সরকারটারী, সেনপাড়া, অন্তাইপার, বড়মানীসহ প্রায় ১৫টি গ্রামের ২০হাজার মানুষের যাতায়াত।

ড্রামের উপর দিয়ে মালামাল পাড়াপাড় করতে না পারা গেলেও মানুষজন কোন রকমে জীবনের ঝুকি নিয়ে পারাপার হচ্ছে। তবে রিক্সা,ভ্যানগাড়ী, মটরসাইকেল পাড়াপাড়ের জন্য ড্রামের ভেলাটি অযোগ্য। বিকল্প কোন পথ না থাকায় চলাচলের জন্য বাধ্য হয়েই ঝুকিপূর্ণ ড্রামের উপর দিয়ে পাড় হচ্ছে হাজারও মানুষ।

স্থানীয়দের অভিযোগ প্রতিনিয়ত ভেলা দিয়ে পারাপারের সময় অনেকেই গুরুতর আহত হচ্ছে এবং পানিতে পরে যাচ্ছে। আবার অনেকে পার হতে এসে ভেলা দেখে ভয়ে পার না হয়ে ফিরে যায়। দুর্ভোগ নিরসনে যত দ্রুত সম্ভব সেখানে একটি নতুন ব্রীজ নির্মানের জোর দাবী এলাকাবাসীর।

বামনডাঙ্গা ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন বলেন, ২০১৭সাল থেকে এখানকার মানুষ অতিকষ্টে পারাপার হচ্ছে। ব্রীজটি পুনঃনির্মাণ হওয়া জরুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *