কুড়িগ্রাম প্রতিনিধি:

নাগেশ্বরী উপজেলার নেওয়াশী ইউনিয়নে ঈদুল আযহা উপলক্ষে ভিজিএফের চাল বিতরণে অনিয়মের অভিযোগ উঠেছে। এদিকে আজ ঈদের ৫ম দিনে উওর সুখাতী প্রাইমারী (লাল স্কুল) থেকে ২শত ৩৯জন অসহায় পরিবারের মাঝে চাল বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার নুর আহমেদ মাছুম ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামান।

জানা গেছে, ঈদুল আযহা উপলক্ষে কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার নেওয়াশী ইউনিয়ন পরিষদের ৫হাজার ৮শত ১০জন হতদরিদ্র পরিবারের মাঝে ৫৮.১শত মেঃ টন চাল বরাদ্দ পায়।

স্থানীয় একাধিক ব্যক্তি অভিযোগ করে বলেন, নেওয়াশী ইউপি চেয়ারম্যান আমজাদ হোসেন ইউনিয়ন পরিষদে চাল বিতরণ না করে তার স্বার্থ হাসিলে বাড়ী সংলগ্ন উওর সুখাতী প্রাইমারী (লাল স্কুল) থেকে ঈদের আগে সরকার বিধিমালা অমান্য করে সরকারের বরাদ্দকৃত ভিজিএফের ১০কেজি করে চাল বিতরণের নিয়ম থাকলেও ৭ থেকে ৮কেজি চাল হতদরিদ্র পরিবারের মাঝে বিতরণ করেন।

অপরদিকে ঈদের ৫ম দিন (২৬জুলাই) উওর সুখাতী প্রাইমারী (লাল স্কুল) থেকে ২শত ৩৯জন অসহায় পরিবারের মাঝে চাল বিতরণ করেন উপজেলা নির্বাহী অফিসার নুর আহমেদ মাছুম ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মোস্তফা জামান এবং চেয়ারম্যান আমজাদ হোসেন সরকার।

ভিজিএফ চাল বিতরণকালে নেওয়াশী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান বলেন, চেয়ারম্যান আমজাদ হোসেন সরকার নেওয়াশী ইউনিয়ন পরিষদ চাল বিতরণ না করে অবৈধভাবে তার বাড়ী সংলগ্ন উওর সুখাতী প্রাইমারী (লাল স্কুল) থেকে অসহায় পরিবারের মাঝে ৭থেকে ৮কেজি চাল বিতরণ করেন। চেয়ারম্যানের অনিয়মের কারণে আজ ঈদের ৫ম দিনে উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং চেয়ারম্যান উপস্থিতিতে ভিজিএফ চাল বিতরণ করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *