জয়পুরহাট প্রতিনিধিঃ

জয়পুরহাটের পাঁচবিবি উপজেলার বাগজানা শাখা যমুনা নদীর খেয়া ঘাটের উপর দিয়ে জয়পুরহাট পল্লী বিদ্যূতের ১১হাজার কে.ভির সঞ্চালন লাইনের পশ্চিম তীরে খুঁটিটি তীব্র স্রোতে এখন নদী গর্ভে বিলীন হওয়ার অপেক্ষায় রয়েছে। বিদ্যূতের খুঁটিটি নদীর বুকে হেলে পড়ায় খেয়া ঘাটের নৌকায় পারাপাররত জন সাধারণ যে কোন সময় বড় ধরনের দূর্ঘটনার কবলে পড়তে পারে।
সরেজমিনে গিয়ে দেখা যায়, কিছুদিন আগে পাঁচবিবি হতে বাগজানার চেঁচড়া পর্যন্ত নদী খনন শুরু হয়। সেসময় নদীতে পানি না থাকায় বৈদ্যুতিক খঁুটিটিও ছিল নিরাপদে। কিন্তু সম্প্রতি ভাটির দিক থেকে নেমে আসা বন্যার পানি আর প্রবল স্রোতের কারনে নদী তীর ভাঙতে শুরু করে। বর্তমানে ভাঙতে ভাঙতে এখন এমনই অবস্থা যে, পাঁচবিবি পল্লী বিদ্যুতের আওতাধীন ১১হাজার কে.ভি. সঞ্চালন লাইনের খুঁটিটি পড়ে গিয়ে খুঁটি টানার তারের সঙ্গে আটকে রয়েছে। এতে যেকোনো সময় খুঁটিটি নদীর পানিতে পড়ে খেয়াঘাটের নৌকায় পারাপারের জন সাধারণের বড় ধরনের দূর্ঘটনার আশংকা রয়েছে।
এব্যাপারে পল্লী বিদ্যুৎ সমিতির পাঁচবিবি জোনাল অফিসের ডিজিএম বারিক হোসেনের নিকট জানতে চাইলে এখনই লোক পাঠিয়ে দিচ্ছি বলে তিনি প্রতিবেদককে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *