ঝালকাঠি প্রতিনিধি :
ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নের গুয়াটন শাখা ডাকঘরের পোষ্ট মাষ্টার বেলায়েত হোসেনের কাছ ১১৫ খানা জাল সরকারী রেভিনিউ ষ্টাম্প জব্দ করা হয়েছে। ডাক বিভাগের পরিদর্শক মোঃ রিয়াজ হাওলাদার মঙ্গলবার দুপুর ১২টায় গুয়াটন শাখা ডাকঘরের অস্থায়ী কার্যালয়ে পরিদর্শন কালে এ জাল রেভিনিউ ষ্টাম্প জব্দ করেন। এ বিষয়ে তাৎক্ষনিক জিজ্ঞাসাবাদে পোষ্ট মাষ্টার বেলায়েত হোসেন জব্দকৃত জাল রেভিনিউ ষ্টাম্প নিজের কাছে রাখে ও দীর্ঘ দিন ধরে জাল রেভিনিউ ষ্টাম্পের ব্যবসা করার কথা স্বীকার করেছে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, ঝালকাঠি ডাক বিভাগের বিভাগীয় পরিদর্শক মোঃ রিয়াজ হাওলাদার শেখেরহাট ইউনিয়নের গুয়াটন শাখা পরিদর্শনে আসেন। এসময় স্থানীয় এলাকাবাসীর উপস্থিতিতে তিনি অস্থায়ী কার্যালয়ের কাগজপত্র ও সরকারী রেভিনিউ ষ্টাম্প তল্লাশী করেন। এক পর্যায়ে বেলায়েত হোসেনের দোকানের কাগজপত্রের নীচে একটি ফাইলের মধ্য থেকে ১১৫ খানা জাল সরকারী রেভিনিউ ষ্টাম্প পাওয়া যায়।

এ বিষয়ে জিজ্ঞাসাবাদে বেলায়েত হোসেন বলেন সে লোভে পড়ে দীর্ঘ দিন ধরে জাল রেভিনিউ ষ্টাম্প বিক্রির কথা স্বীকার করে লিখিত স্বাকারোক্তি প্রদান করেন। এক পর্যায়ে জব্দ তালিকা প্রস্তুত করে উপস্থিত লোকজনের স্বাক্ষর গ্রহনের সুযোগে পোষ্ট মাষ্টার বেলায়েত হোসেন পালিয়ে যান।

এ বিষয়ে বিভাগীয় পরিদর্শক মোঃ রিয়াজ হাওলাদার জানায়, প্রতি বছরের ন্যায় নিয়মিত পরিদর্শনের অংশ হিসাবে সকল শাখা ডাকঘর গুলোতে সরকারী রেভিনিউ ষ্টাম্প পরিদর্শনে তিনি মঙ্গলবার শেখেরহাট ইউনিয়নের গুয়াটন শাখা ডাকঘর পরিদর্শনে যান। সেখানে শাখা পোষ্ট মাষ্টার বেলায়েত হোসেন তাকে বরাদ্দকৃত সরকারী রেভিনিউ ষ্টাম্পের চেয়ে বেশী টাকার হিসাব দেখালে বিষয়টি তার সন্দেহ হয়। এক পর্যায়ে শাখা পোষ্ট মাষ্টার বেলায়েতের কার্যালয় তল্লাশী করে জাল সরকারী রেভিনিউ ষ্টাম্প পাওয়া যায়।

তিনি আরো জানান, ঘটনাটি তিনি ত্ৎক্ষনিক ভাবে উর্ধতন কর্তৃপক্ষকে জানিয়েছে। কর্তৃপক্ষের নির্দেশে শাখা পোষ্ট মাষ্টার বেলায়েত হোসেনকে দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়েছে। তার বিরুদ্ধে ঝালকাঠি থানায় মামলা দায়েরসহ বিভাগীয় ব্যবস্থাও গ্রহন করা হবে বলে জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *