মো: রেজাউল করিম, রাজশাহী: রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মাহফুজুল আলম লোটনের বাড়িতে গিয়ে গালাগালি করার অভিযোগে এক ব্যক্তিকে মদ্যপ অবস্থায় আটক করেছে পুলিশ। তার নাম জোবায়ের হাসান রবিন। তিনি পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের ব্যক্তিগত কর্মকর্তা (পিও)। গতকাল শনিবার দিবাগত রাতে নগরীর কাদিরগঞ্জ এলাকা থেকে বোয়ালিয়া মডেল থানা পুলিশ রবিনকে আটক করে। পরে আজ রোববার দুপুর ২টার দিকে তাকে ছেড়ে দেয় পুলিশ। রাজশাহী মহানগর পুলিশ জানায়, আটকের সময় রবিন মদ্যপ অবস্থায় ছিলেন। শনিবার রাত আনুমানিক সাড়ে ১২টার দিকে তিনি রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহসভাপতি মাহফুজুল আলম লোটনের কাদিরগঞ্জের বাড়িতে গিয়ে গালাগালি শুরু করেন। একপর্যায়ে তিনি জোর করে বাসায় প্রবেশের চেষ্টা করেন। এ অবস্থা চলে রাত দেড়টা পর্যন্ত। আওয়ামী লীগ নেতার পরিবারের অভিযোগের ভিত্তিতে বোয়ালিয়া মডেল থানা পুলিশ লোটনের বাসার সামনে থেকে তাকে আটক করে থানায় নিয়ে যায়। স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা যায়, রবিনের বাড়িও নগরীর কাদিরগঞ্জ এলাকায়। আওয়ামী লীগ নেতা লোটনের সঙ্গে তাঁর আত্মীয়তার সম্পর্ক রয়েছে। রাজশাহী মহানগর পুলিশের মুখপাত্র সিনিয়র সহকারী কমিশনার ইফতে খায়ের আলম জানান, রবিনকে থানাতেই রাখা হয়েছে। বিষয়টি রবিনের পরিবারের পক্ষ থেকে আপসের উদ্যোগ নেওয়া হয়েছে। দুই পক্ষ একমত হলে রবিনকে উপযুক্ত অভিভাবকের জিম্মায় দেওয়া হবে। ইফতে খায়ের আলম আরো জানান, আওয়ামী লীগ নেতা লোটন আটক রবিনের বিরুদ্ধে থানায় অভিযোগ দিলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। বিষয়টি রাজনৈতিক নয় এবং পারিবারিক কিছু ঘটনার জের হতে পারে। শাহরিয়ার আলমের সহকারী একান্ত সচিব (এপিএস) সিরাজুল ইসলাম জানান, রবিন পররাষ্ট্র প্রতিমন্ত্রীর ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে কর্মরত আছেন।

জানা গেছে, রবিন সাবেক ছাত্রলীগ নেতা। তাঁর বাবা অ্যাডভোকেট মোজাফফর আহম্মদ রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি ছিলেন। রবিন মহানগর ছাত্রলীগের নেতা ছিলেন। বর্তমান সরকার ক্ষমতায় এলে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম তাকে ব্যক্তিগত কর্মকর্তা হিসেবে নিয়োগ দেন।
সাম্প্রতিক সময়ে রবিন তাঁর ফেসবুক পাতায় হাইব্রিড আওয়ামী লীগসহ মহানগর আওয়ামী লীগের কয়েকজন নেতার বিরুদ্ধে স্ট্যাটাস দেন। এতে লোটন ও জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তা রাফিউস সামস প্যাডিসহ কয়েকজনের সঙ্গে তাঁর দ্বন্দ্ব শুরু হয়। তবে এ ব্যাপারে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *