ফুলবাড়ী(কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
“বাড়ছে সেবার বহর গ্রাম হবে শহর” এই স্লোগানকে সামনে রেখে শহরের সেবা গ্রামে পৌঁছে দিতে সারা দেশের ন্যায় কুড়িগ্রামের ফুলবাড়ীতে ডিজিটাল বাংলাদেশ ই-সেবা ক্যাম্পেইন ২০২১ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার ফুলবাড়ী ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোগে সবুজ বাংলা কিন্ডারগার্টেনে ছাত্র/ছাত্রীদের মাঝে প্রযুক্তির সেবা সর্ম্পকে আলোচনা করা হয়।

এক মাস ব্যাপি ই-সেবা ক্যাম্পেইনে গ্রামে-গঞ্জে,পাড়া মহল্লা সাধারণ মানুষ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রী,অভিভাবক ও শিক্ষার্থীদের মাঝে লিফলেট, পোষ্টার হ্যান্ডবিল বিতরণ করা হয়।

এ সময় ইউনিয়ন ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা নবিউল ইসলাম বিভিন্ন সেবা সমুহ জনগণের মাঝে আলোচনা করেন।

উল্লেখ্য যে, ২০১০ সালের ১১ নভেম্বর ৪ হাজার ৫শ ১টি ইউনিয়নে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে একযোগে উদ্বোধন করা হয় । সেটি বর্তমানে ইউনিয়ন ডিজিটাল সেন্টার (ইউডিসি) নামে পরিচিত। বর্তমানে দেশব্যাপী প্রায় ৬ হাজার ৬শ ৮৬টি ডিজিটাল সেন্টাওে তৃণমুল পর্যায়ে ২শ টিরও বেশি সরকারী বেসরকারী সেবা প্রদান করে আসছে।

ভবিষ্যতে নাগরিকদের ২ কি.মি. আওতার মধ্যে সেবা প্রদান কার্যক্রম আনয়নের জন্য ২০২৩ সালের মধ্যে ১০ হাজার ডিজিটাল সেন্টার স্থাপনের পরিকল্পনা রয়েছে। সেবা তালিকায় সরকারী-বেসরকারী বিভিন্ন প্রতিষ্ঠানের নতুন নতুন সেবা সংযুক্তি করণের মধ্যেমে জনগণের দোরগোড়ায় প্রায় ৫শ সরকারী-বেসরকারী সেবা ডিজিটাল সেন্টারের মাধ্যমে প্রদান করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *