এস.এম. সাইফুল ইসলাম কবির :
বাগেরহাটের মোরেলগঞ্জ সদর ও খাউলিয়া ইউনিয়নের সীমান্তবর্তী ব্রীজের সংযোগ স্ল্যব সহ জনগুরুত্বপূর্ণ ব্রীজটি এখন চলাচলে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। যে কোন সময় স্ল্যব দেবে ব্রীজটি ক্ষতিগ্রস্থ হওয়ার সম্ভাবনা রয়েছে । ঘটতে পারে বড় কোন দূর্ঘটনা ।

সরেজমিনে দেখা গেছে, উপজেলা সদর থেকে সন্ন্যাসী হয়ে শরণখোলা যাবার পথিমধ্যে দুই ইউনিয়নের সীমান্তবর্তী খাউলিয়া খালের জনগুরুত্বপূর্ণ ব্রীজটি এখন ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ব্রীজের উভয় পাশের স্ল্যবের মাটি দেবে গেছে। ইতোপূর্বেও এ ব্রীজের স্ল্যব ও পাশর্^বর্তী মাটি দেবে যায়। যা পরবর্তীতে সংষ্কার করা হয়েছিল। বর্তমানে আবারো স্ল্যব দেবে যাওয়ায় চলাচালের জন্য ব্রীজটি ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।

এ ব্রীজ দিয়ে প্রতিদিন খাউলিয়া-সন্ন্যাসী-আমতলী-শরণখোলার হাজার হাজার লোক যাতায়াত করে। সমান হারে যাতায়াত করে মোটর সাইকেল, অটোরিক্সা ,ভ্যান সহ বিভিন্ন যাত্রীবাহী যানবাহন। তাছাড়াও প্রতিদিন স্কুল, মাদ্রাসা, কলেজের শত শত শিক্ষার্থী এ পথে যাতায়াত করে। দূর্ঘটনার আশঙ্কা নিয়ে চলাচল করছে জনসাধারণ সহ সকল যানবাহন ও পথচারী।

খাউলিয়া চেয়ারম্যান মো. আলমগীর হোসেন জানান, লাগাতার বৃষ্টি ও জোয়ারের পানির চাপে অত্যন্ত জনগুরুত্বপূর্ণ ব্রীজের স্ল্যব দেবে যেতে পারে বলে । জরুরী ভিত্তিতে ব্রীজটি রক্ষায় উভয় পাড়ে টেকসই স্ল্যব নির্মান প্রয়োজন ।

উপজেলা প্রকৌশলী দপ্তরের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা মো. মনিরুল হক বলেন, ব্রীজের ধসে পড়া স্ল্যব জরুরি ভিত্তিতে মেরামতের জন্য উর্ধতন দপ্তরে প্রস্তাব পাঠানো হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *