জেলা প্রতিনিধি,কুড়িগ্রাম

কুড়িগ্রাম জেলা শহরের সুপার মার্কেটে অগ্নিকাণ্ডে একটি কসমেটিকস দোকান ও একটি ইলেকট্রনিক দোকান পুড়ে ছাই হয়ে গেছে।এতে ক্ষতি হয়েছে প্রায় ৩০ লাখ টাকা। সোমবার (৪ এপ্রিল ) ভোরে শহরের কেন্দ্রীয় জামে মসজিদ সংলগ্ন ওই মার্কেটে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।
ব্যবসায়ীরা জানায়, সোমবার গভীর রাতে মার্কেটের মেসার্স নুরু স্টোর নামের একটি কসমেটিক দোকান ও একটি ইলেকট্রনিক দোকানে অাগুনের অালো দেখতে পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয় এক ব্যক্তি। এ সময় অাগুনের লেলিহান শিখা চারিদিকে ছড়িয়ে পড়ে ওই দুই দোকানের মালামাল সম্পুর্ন পুড়ে ছাই হয়ে গেছে। পরে খবর পেয়ে ঘটনাস্থলে এসে কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের কর্মীরার অাগুন নিয়ন্ত্রণে অানেন।

ক্ষতিগ্রস্ত মেসার্স নুরু স্টোরের প্রোপাইটার মোঃ ফরিদুল ইসলাম বলেন, রাত ৩টার দিকে আমাকে ফোন করে জানানো হয় আমার দোকানে আগুন লেগেছে। আমি দোকানে এসে দেখি আমার দোকানে থাকা বিভিন্ন প্রকার কসমেটিকস সামগ্রী পড়ে ছাই হয়েছে। এতে আমার দোকানে সব মালামালেই পুড়ে গেছে। ধারনা করছি আমার ২০-২৫ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। সামনে ঈদ উপলক্ষে দোকানে মাল তোলা হয়েছে এখন আমাদের কি হবে বুঝতে পারছি না।
রাজু নামের এক ব্যবসীয় বলেন, রাত ৩টা দিকে দোকানে আগুন লাগার খবর শুনে আমরা দোকানে এসে দেখি ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে এনেছে। ফায়ার সার্ভিস না আসলে সম্পুর্ন মার্কেট পুড়ে যেতো। তবে দোকানের সব মালামাল পুড়ে ছাই হয়ে গেছে তাদের।
এবিষয়ে কুড়িগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সিনিয়র স্টেশন অফিসার অালী সাজ্জাদ বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে অাগুন নিয়ন্ত্রণে অানা সম্ভব হয়েছে। তবে তাৎক্ষণিক খবর না পাওয়ায় ক্ষয়ক্ষতির পরিমাণ বেশি হয়েছে। ধারনা করা হচ্ছে বিদ্যুতের শর্ট সার্কিট থেকে অগ্নিকাণ্ডের সূত্রপাত হতে পারে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *