মোরশেদ মানিক, বিরামপুর ( দিনাজপুর) থেকে :
দিনাজপুরের বিরামপুর হাটে ৮০ কেজি আফ্রিকান মাগুর মাছ জব্দ করেছে প্রশাসন। ১৪ ফেব্রæয়ারী (মঙ্গলবার) বিকেল ৩টার দিকে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার গোপন সংবাদের ভিত্তিতে বিরামপুর হাটে মাছ বাজারে
ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই মাছ জব্দ করেন এবং জড়িতকে তিন হাজার টাকা জরিমানা করেন।

জানা গেছে, মাছ বিক্রেতা বিরামপুর উপজেলার সারঙ্গপুর গ্রামের আব্দুল মালেক হোসেনের ছেলে মনোয়ার হোসেন। তিনি জয়পুরহাট থেকে ছোট পিকআপ করে ৮০ কেজি আফ্রিকান বিদেশী মাগুর মাছ ১০০টাকা কেজি দরে ৮ হাজার টাকা মুল্যে মাছগুলো ক্রয় করে বিরামপুর হাটে আনেন। জব্দকৃত মাছগুলো শহরের ১৫টি এতিম খানায় শিশু শিক্ষার্থীদের মাঝে খাবারের জন্য বিতরণ করা হয়।
উপজেলা মৎস্য কর্মকর্তা কাওছার আলী বলেন, মৎস্য সুরক্ষা ও সংরক্ষণ আইন অনুযায়ী আফ্রিকান জাতীয় বিদেশী মাগুর ও পিরহানা রাক্ষসী জাতীয় মাছ বাজারে বিক্রি করা নিষিদ্ধ। কেউ বিক্রি করলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা পরিমল কুমার সরকার জানান, গোপন সংবাদ পেয়ে বিরামপুর হাটে মাছ বাজারে এসে ৮০ কেজি আফ্রিকান জাতীয় মাগুর মাছ আটক করা হয়। পরে মাছ ব্যবসায়ী মনোয়ার হোসেনের তিন হাজার টাকা জরিমানা করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *