কুড়িগ্রামের উলিপুর উপজেলার বুড়াবুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অনিয়ম ও দূর্ণীতির অভিযোগ পাওয়া গেছে।

এস.এস.সি ‘র ফরম ফিলাপে পরিক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত অর্থ আদায়,ক্ষমতার অপব্যবহার করে ঠুনকো অভিযোগে কর্মচারী ছাটাই, শিক্ষক ও কর্মচারীদের সাথে দূর্ব্যবহার সহ কমিটির সভাপতির যোগসাজশে নিয়োগ- বাণিজ্যে করে বিপুল পরিমান অর্থ হাতিয়ে নেয়ার অভিযোগ রয়েছে ।

অভিযোগে জানাগেছে, ওই বিদ্যালয়ের এমএলএসএস ( নৈশপ্রহরী) মোঃ আলম হোসেন গত ২৫ মার্চ ২০১৯ ইং তারিখে পারিবারিক সমস্যার কারণে বিদ্যালয়ে অনুপস্থিত থাকেন । পরে অনুপস্থিত থাকার কারণ দর্শানোর নোটিশ এর উত্তর প্রদানে ব্যর্থতার অজুহাতে ২৭ নভেম্বর ২০১৯ ইং তারিখে সাময়িক বরখাস্ত করা হয় ওই নৈশপ্রহরীকে । পরে স্থানীয় মহত ব্যক্তিদের সুপারিশে ব্যবস্থপনা কমিটির সভাপতি ও প্রধান শিক্ষক বিধি মোতাবেক তাকে পুন: নিয়োগের আশ্বাস প্রদান করেন। ইতিমধ্যে ম্যানেজিং কমিটির মেয়াদোত্তীর্ণ হওয়ায় প্রধান শিক্ষক তার পছন্দের লোকজন নিয়ে এডহক কমিটি গঠন করেন । ওই কমিটি এখন নৈশপ্রহরী পদে নুতন করে নিয়োগ দিয়ে ৬ থেকে ৭ লক্ষ টাকা হাতিয়ে নেয়ার পায়তারা করছেন বলে জেলা শিক্ষা অফিসার বরাবর লিখিত অভিযোগ করেছেন নৈশপ্রহরী আলম হোসেন । দীর্ঘদিন ধরে বেতন-ভাতা বন্ধ থাকায় তিনি মানবেতর জীবনযাপন করছেন।

এ ব্যাপারে বুড়াবুড়ি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আইয়ুব আলী দূর্নীতি ও অনিয়মের অভিযোগ অস্বীকার করে বলেন, বিধিমালা মেনেই নৈশপ্রহরী আলম হোসেনকে সাময়িক বরখাস্ত করা হয়েছে ।

কুড়িগ্রাম জেলা শিক্ষা অফিসার মোঃ শামসুল আলম অভিযোগের সত্যতা স্বীকার করে জানান, বিষয়টির সুষ্ঠু তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহন করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *