ভুরুঙ্গামারী(কুড়িগ্রাম)প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভুরুঙ্গামারীর তিলাই ইউনিয়নে প্যানেল চেয়ারম্যান গঠনে অনিয়মের অভিযোগ উঠেছে। প্রতিকার চেয়ে গত রোববার উপজেলা নির্বাহী অফিসার বরাবর লিখিত অভিযোগ দায়ের করেছে সংশ্লিষ্ট ইউপি মেম্বারগন। এ ঘটনায় ইউপি পরিষদে তোলপাড় শুরু হয়েছে।
অভিযোগে জানা গেছে, উপজেলার তিলাই ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ফরিদুল হক শাহিন শিকদার একক সিদ্ধান্তে সংশ্লিষ্ট ইউপি মেম্বারগনের মতামত গ্রহন না করে প্যানেল চেয়ারম্যান গঠন করে। সংশ্লিষ্ট মেম্বারগন জানায় গত কয়েকমাস পূর্বে প্যানেল চেয়ারম্যান গঠনের জন্য ইউপি পরিষদের প্রথম সভা অনুষ্ঠিত হয়। সভায় প্যানেল চেয়ারম্যান গঠনের জন্য আলোচনা হয়। কিন্তু কোন সিদ্ধান্ত ছাড়াই চেয়ারম্যান সাহেব প্যানেল চেয়ারম্যান গঠনের বিষয়টি স্থগিত রাখে। পরবর্তী সভায় গঠন করা হবে বলে জানায়। কিন্তু গত ৮ জানুয়ারী প্যানেল চেয়ারম্যান গঠনের বিষয়ে চেয়ারম্যান সাহেবকে জিজ্ঞাসা করলে তিনি বলেন ৬নং ওয়ার্ড সদস্য মনসুর আলীকে প্যানেল চেয়ারম্যান করা হয়েছে। এ খবর শুনে সকল ইউপি মেম্বারগনের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। তারা বলেন আমাদের সকলের সিদ্ধান্তকে উপেক্ষা করে চেয়ারম্যান একক সিদ্ধান্তে প্যানেল চেয়ারম্যান গঠন করেছেন। প্রতিকার চেয়ে উপজেলা নির্বাহী অফিসার বরাবর ইউপি সদস্যগনের স্বাক্ষরিত একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। এ ব্যাপারে সংশ্লিষ্ট ইউপি মেম্বারগন সকলের সর্বসম্মতিক্রমে প্যানেল চেয়ারম্যান গঠনের দাবী জানান।
এ নিয়ে ইউপি সচিব রবিউল আলম জানান, প্রথম মাসিক সভায় প্যানেল চেয়ারম্যান গঠনের আলোচনা হলেও তা স্থগিত হয়। পরবর্তী সভায় কোন আলোচনা না হওয়ায় গত ০৮-০১-১৭ তারিখে চেয়ারম্যানের নির্দেশে প্রথম সভার রেজুলেশন প্যানেল চেয়ারম্যানের নাম অর্ন্তভুক্ত করা হয়।
তিলাই ইউপি চেয়ারম্যান ফরিদুল হক শাহীন শিকদার জানান, ইউপি মেম্বারগন মৌখিকভাবে আমাকে দায়িত্ব দেয়ায় আমি প্যানেল চেয়ারম্যান গঠন করে প্রথম সভার রেজুলশনে অর্ন্তভুক্ত করেছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *