ভুরুঙ্গামারী(কুড়িগ্রাম)প্রতিনিধি:
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে বিকাশের ছিনতাই কৃত ১৫ লক্ষ টাকার অবশিষ্ট ৭ লক্ষ ৪০ হাজার টাকার মধ্যে ৬ লক্ষ ৬০ হাজার টাকা উদ্ধার ও মূল আসামী মোস্তফাকে গ্রেফতার করেছে ভূরুঙ্গামারী থানা পুলিশ। এ নিয়ে ঘটনায় জড়িত সকল আসামী গ্রেফতার ও ১৫ লক্ষ টাকার মধ‍্যে মোট ১৪ লক্ষ টাকা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নজরুল ইসলাম। মঙ্গলবার (২৫ এপ্রিল) বিকেলে কুড়িগ্রাম গোয়েন্দা পুলিশের সহযোগিতায় ভূরুঙ্গামারী থানা পুলিশ কুড়িগ্রাম জিয়া বাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। মোস্তফা ঘটনার দিন থেকেই আত্নগোপনে ছিল।
উল্লেখ্য গত ১৯ মার্চ সকাল ১১ টার দিকে বিকাশ কর্মী শ্রী শুভ কুমার রায় (২৬) ১৫ লক্ষ টাকা নিয়ে বিকাশ এজেন্টদের নিকট বিলি করার জন্য মোটরসাইকেল যোগে ভূরুঙ্গামারী থেকে সোনাহাট ক্যাম্পের মোড়ের উদ্দেশ্যে রওয়ানা দেয়। বিকাশ কর্মী ভূরুঙ্গামারী থেকে সোনাহাট যাওয়ার পথে উপজেলার সোনাহাট ইউনিয়নের দক্ষিণ ভরতেরছড়া গ্রামের জনৈক শাহ আলম মেম্বারের বাড়ির পার্শ্বে পাঁকা রাস্তার উপর দিয়ে যাওয়ার সময় পিছন থেকে ছিনতাই কারীরা তাদের মোটরসাইকেল দ্বারা ইচ্ছাকৃত ভাবে বিকাশকর্মীর চলন্ত মোটরসাইকেলের পিছন থেকে ধাক্কা দিলে বিকাশকর্মী তার সঙ্গে থাকা টিএমও শ্রী বিদ্যুৎ চন্দ্র সহ পাঁকা রাস্তার উপড় পড়ে যায়। সেই সুযোগে মোটরসাইকেলে থাকা ছিনতাইকারীরা বিকাশকর্মী শুভ কুমার এর কাছে একটি ব‍্যাগে থাকা ১৫ লক্ষ টাকা ছিনতাই করে সোনাহাটের দিকে পালিয়ে যায়। পরে ভূরুঙ্গামারী ও কচাকাটা থানা পুলিশ অভিযান চালিয়ে উপজেলার বলদিয়া ইউনিয়নের ছনবান্ধা খলসেকুঠি গ্রাম থেকে শ্রী প্রসেনজিত বর্মন, খাদিমুল ইসলাম লাল ও ছিনতাইকাজে সহযোগিতার অভিযোগে ওই গ্রামের মুন্নাফ আলীসহ ৩ জনকে আটক করে পুলিশ। পরে ভূরুঙ্গামারী থানায় আটক ৩ জন ও ঘটনার মূল হোতা সোনাহাট ইউনিয়নের গনাইরকুঠি গ্রামের হানিফ মন্ডলের ছেলে মোস্তফা ও তদন্তে প্রাপ্ত আসামীসহ মোট ৫ জনকে আসামী করে মামলা দায়ের করে ।
পরে ভূরুঙ্গামারী থানা পুলিশ তথ্যপ্রযুক্তি ব্যবহার ও গুপ্তচর নিয়োগের মাধ্যমে আসামী মোস্তফিকে ২৫ এপ্রিল মঙ্গলবার বিকেলের দিকে কুড়িগ্রাম গোয়েন্দা পুলিশের সহযোগীতায় ভূরুঙ্গামারী থানা পুলিশ কুড়িগ্রাম জিয়া বাজার এলাকা থেকে গ্রেফতার করা হয়। আটকের পর মোস্তফাকে জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার বিষয়ে ও তার হেফাজতে ছিনতাইকৃত টাকা থাকার কথা স্বীকার করে। আসামীর স্বীকারোক্তি মোতাবেক বুধবার (২৬ এপ্রিল) রাত্রি পৌনে চারটার দিকে তার বাড়িতে অভিযান চালায় পুলিশ। এসময় তার বসত বাড়ির পশ্চিম ভিটার পূর্ব দুয়ারী চৌচালা টিনের ঘরের চাঙ্গের উপর হতে ছিনতাইকৃত অবশিষ্ট ৭ লক্ষ ৪০ হাজার টাকার মধ্যে হতে বিকাশের জনতা ট্রেডার্স কোম্পানীর ব্যাগ সহ ৬ লক্ষ ৬০ হাজার টাকা উদ্ধার করা হয়। এ নিয়ে ছিনতাইকৃত ১৫ লক্ষ টাকার মধ্য মোট ১৪ লক্ষ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।।
ভূরুঙ্গামারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম বলেন ছিনতাই এর ঘটনায় ব্যবহৃত মোটসাইকেল ও অন্যান্য সকল আলামতও জব্দ করে এবং ঘটনায় জড়িত সকল আসামীকে গ্রেফতার পূর্বক বিজ্ঞ আদালতে সোপর্দ করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *