কুড়িগ্রাম সংবাদদাতাঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ভুয়া মুক্তিযোদ্ধা বানানোর কারিগর মুক্তিযোদ্ধা নামের কলঙ্ক, মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতি দুর্নীতিবাজ ওসমান গনী ও সহযোগীসহ তার দালালদের ভুরুঙ্গামারীতে অবাঞ্চিত ঘোষনার দাবীতে মুক্তিযোদ্ধাদের বিক্ষোভ সমাবেশ স্মারক লিপি প্রদান ও সাংবাদিক সম্মেলন অনুষ্ঠিত হয়।
ভুরুঙ্গামারীতে ওসমান গনী ও তার দালাল কর্তৃক উৎকোচ গ্রহণের বিনিময়ে ভূয়া মুক্তিযোদ্ধা বানানোর প্রতিবাদে স্মারক লিপি প্রদান, প্রতিবাদ মিছিল ও সংবাদ সম্মেলন করেছে প্রকৃত মুক্তিযোদ্ধারা।
মুক্তিযোদ্ধা যাচাই বাছাই কমিটির সভাপতি ওসমানগনী কর্তৃক তৈরি ভূয়া মুক্তিযোদ্ধার তালিকা বাতিলের দাবীতে রবিবার সকালে উপজেলার প্রায় পাঁচশতাধিক মুক্তিযোদ্ধা একটি প্রতিবাদ মিছিল বের করে। মিছিলটি উপজেলার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট প্রধান মন্ত্রী বরাবরে স্মারক লিপি প্রদান করে। পরে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কার্যালয়ে এক সংবাদ সম্মেলন আয়োজন করে মুক্তিযোদ্ধারা। সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন যুদ্ধাহত মুক্তিযোদ্ধা ও সাবেক ডেপুটি কমান্ডার আলমগীর মন্ডল, এটিএম শাহজাহান মানিক, সাবেক জেল সুপার বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম, ইউনিয়ন কমান্ডারের পক্ষে এম,আই আলাউদ্দিন সরকার ও ফুলবাড়ী উপজেলা কমান্ডার মজিবর রহমান প্রমূখ। সংবাদ সম্মেলনে বক্তারা জানান যাচাই-বাছাই কমিটি কর্তৃক ঘোষিত ২৫৬ জনের মধ্যে ১৮-২০জন প্রকৃত মুক্তিযোদ্ধা রয়েছেন বাকিরা ভূয়া মুক্তিযোদ্ধা। আগামী ৭ দিনের মধ্যে ভূয়া মুক্তিযোদ্ধাদের নাম তালিকা থেকে বাদ দেয়ার দাবী জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *