ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধিঃ
কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে ১ লাখ ৯১ হাজার ভারতীয় রুপি সহ দুই চোরা কারবারিকে আটক করেছে বিজিবি। মঙ্গলবার সন্ধ্যায় উপজেলার বলদিয়া ইউনিয়নের মংলারকুটি এলাকার আন্তর্জাতিক সীমান্ত পিলার ১০১২ হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তরে থেকে তাদেরকে আটক করা হয়। আটককৃতরা হলো পাথরডুবি ইউনিয়নে দক্ষিণ বাশজানি গ্রামের কেতাব উদ্দিন এর ছেলে রোকনুজ্জামান (৩৫) ও একই গ্রামের ওমর আলীর ছেলে সাইফুল আলী (৩৪)। এ রিপোর্ট লেখা পর্যন্ত আটক আসামীদেরকে থানা পুলিশের কাছে হস্তান্তরের প্রক্রিয়া চলছিল।
বিজিবি সূত্রে জানা যায়, মঙ্গলবার সন্ধ্যায় কুড়িগ্রাম ব্যাটালিয়ন (২২ বিজিবি) এর সোনাহাট বিওপির একটি টহলদল বলদিয়া ইউনিয়নের তারারমোড় ও মংলারকুঠি নামক স্থানে সন্দেহ জনক ভাবে ২ ব্যক্তিকে ঘুরাঘুরি করতে দেখে। পরে তাদের জিজ্ঞাসাবাদ করে সন্দেহ হলে আন্তর্জাতিক সীমানা পিলার ১০১২ হতে আনুমানিক ৩০০ গজ বাংলাদেশের অভ্যন্তর হতে তাদেরকে আটক করে সোনাহাট বিজিবি ক্যাম্পে নিয়ে আসে। এ সময় তাদের দেহ তল্লাশি করে ১ লাখ ৯১ হাজার ভারতীয় রুপি, বাংলাদেশী ১ হাজার ৯৩০ টাকা, একটি ডিসকোভার ১২৫ সিসি মটরসাইকেল ও দুটি মোবাইল ফোন উদ্ধার করা হয়। এরা চোরাচালান চক্রের সদস্য বলে জানা গেছে।
কুড়িগ্রাম ব্যাটালিয়ন ২২ বিজিবির অধিনায়ক লে. কর্ণেল আব্দুল মোত্তাকিম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, আটক ব্যক্তিদ্বয়কে পুলিশের কাছে হস্তান্তর করা হবে।কচাকাটা থানার অফিসার ইনচার্জ বিশ্বদেব জানান,আটককৃতদের বিরুদ্ধে মামলার প্রস্তুতি চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *