স্টাফ রিপোর্টার: সোহেল রানা
কুমিল্লার চান্দিনায় ১৩ বছরের শিশুকে ধর্ষণের অভিযোগে আবুল বাশার (মনা) নামে এক মসজিদের ইমামের বিরুদ্ধে শিশুটির বাবা অভিযোগ করেছে উপজেলার চান্দিনা থানায়। গত ২২ শে জুলাই বৃহস্পতিবার সকালে মসজিদের ইমাম শিশুটিকে ফুসলিয়ে-ফাসলিয়ে বিয়ের প্রলোভন দেখিয়ে নিয়ে পালিয়ে আত্মগোপনে রয়েছেন। উপজেলার সুহিলপুর গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় শুক্রবার সকালে চান্দিনা থানায় অভিযোগ করেছেন শিশুটির বাবা।
চান্দিনা থানার সুহিলপুর গ্রামের পূর্বপাড়া নতুন বাড়িতে এ ঘটনাটি ঘটে। আবুল বাশার মনা (৪৫) চান্দিনা উপজেলার ২ নং বাতাঘাসী ইউনিয়নের তীরচর নয়াবাড়ি জামে মসজিদের ইমাম সে একই উপজেলার সব্দলপুর গ্রামের মুন্সি বাড়ির মৃত: আব্দুল মোতালেব মুন্সির ছেলে। ইমাম আবুল বাশার (মনা) দীর্ঘদিন ধরে মেয়েটিকে আরবি প্রাইভেট পড়াত শিশুটির বাড়িতে গিয়ে। শিশুটিকে প্রাইভেট পড়ানোর নাম করে বিভিন্ন কলাকৌশল অবলম্বন করে একপর্যায়ে ছাত্রীর সাথে প্রেমের সম্পর্ক গড়ে তোলেন পরে বিয়ের প্রলোভন দেখায়।
গত ২২ শে জুলাই বৃহস্পতিবার সকাল ১০টার দিকে তীরচর নয়াবাড়ী জামে মসজিদের সামনে থেকে মেয়েটিকে অপহরণ করে নিয়ে যায়। মেয়েটির পরিবার বিভিন্ন স্থানে খোঁজাখুজি করে না পেয়ে গত 23 শে জুলাই শুক্রবার সকালে চান্দিনা থানায় একটি অভিযোগ দায়ের করেন মেয়েটির পরিবার। টানা দুই দিন অজ্ঞাত স্থানে মেয়েটিকে আটকে রেখে ধর্ষণ করে ইমাম আবুল বাশার মনা। অপহরণের দুই দিন পর ইউপি চেয়ারম্যান এর সহযোগিতায় শিশু মেয়েটিকে উদ্ধার করা হয়। উদ্ধারকালে শিশু মেয়েটির অবস্থা ছিল আশঙ্কাজনক। স্থানীয় চেয়ারম্যান, জনাব মোহাম্মদ ইমাম হোসেন এর অফিসে নিয়ে আসা হয়। পরে সালিশি বৈঠকের সিদ্ধান্তে ধর্ষিতা শিশু মেয়েটিকে চিকিৎসার জন্য চান্দিনা সরকারি ৫০ শয্যা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। উক্ত কমপ্লেক্স থেকে কর্তব্যরত ডাক্তারের পরামর্শে কুমিল্লার ওয়ান স্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়।
শিশু মেয়েটি তীরচর আলিয়া মাদ্রাসায় অষ্টম শ্রেণীতে পড়াশোনা করত।
স্থানীয় সূত্রে জানা যায়, পূর্বেও ইমাম আবুল বাশার মনার বিরুদ্ধে এ ধরনের অনেক অভিযোগ রয়েছে। গতকাল রবিবার শিশু ধর্ষণের অভিযোগে শিশু মেয়েটির বাবা বাদী হয়ে ইমাম আবুল বাশার মনা কে আসামি করে চান্দিনা থানায় মামলা করেন।
চান্দিনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামসুদ্দিন মোহাম্মদ ইলিয়াস বলেন, ‘দাযেরকৃত মামলায় ইমাম আবুল বাশার মনা কে গ্রেফতারের চেষ্টা চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *