স্টাফ রিপোর্টার।।
ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের আসন্ন নির্বাচনে সাংবাদিক মোঃ নাজমুল হুদা মানিক সভাপতি পদপ্রার্থী। তিনি সকল ভোটার গনের কাছে দোয়া ও মুল্যবান ভোট প্রার্থনা করেছেন। ১৯৯১ সন হতে ময়মনসিংহ থেকে প্রকাশিত দৈনিক ভুমন্ডল, পরবর্তীতে দৈনিক সবুজ, দৈনিক বাংলার জমিন, দৈনিক জাগ্রত জনতা, দৈনিক আজকের ময়মনসিংহ, দৈনিক আজকের খবর, দৈনিক দিগন্তবাংলা, দৈনিক আলোকিত ময়মনসিংহ পত্রিকায় স্টাফ রিপোর্টার ও বার্তা সম্পাদক এবং ঢাকা থেকে প্রকাশিত দৈনিক রুপালী, দৈনিক প্রভাত, দৈনিক আজকের প্রভাত, দৈনিক গনকন্ঠ পত্রিকায় ময়মনসিংহ জেলা প্রতিনিধি ও পরে বুরোচীফ হিসাবে কাজ করছেন। ‘৯০ এর দশক থেকেই তিনি বিএফইউজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়ন (এমইউজে) এর সদস্য হিসাবে আছেন। এছাড়া ময়মনসিংহ রিপোর্টার্স ইউনিটি, ময়মনসিংহ সাংবাদিক সমিতি, ময়মনসিংহ বিভাগীয় প্রেসক্লাব, প্রেসক্লাব ময়মনসিংহ এর সদস্য ও ময়মনসিংহ সাংবাদিক বহুমুখী সমবায় সমিতি লি:, ময়মনসিংহ সাংবাদিক কল্যান সংস্থার সাবেক সদস্য ছিলেন।
নির্বাচনী ইস্তেহারে তিনি বলেন, ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নে প্রতি বছর সাধারন সভা করা। সাধারন সভার সিদ্বান্তসমুহ লিপিবদ্ধ আকারে সাধারন সদস্যদের কাছে পৌছে দেয়ার পদক্ষেপ গ্রহন করা হবে ।
ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নে ময়মনসিংহ, জামালপুর, শেরপুর, নেত্রকোনা, কিশোরগঞ্জ, টাঙ্গাইল জেলার পেশাদার সাংবাদিকদের সদস্য হিসাবে অন্তভুক্তি করনের পদক্ষেপ গ্রহন করা। ময়মনসিংহ নগরীর পত্রিকাগুলোতে ময়মনসিংহ সাংবাদিক ইউনিয়নের ইউনিট গঠন এর পদক্ষেপ গ্রহন করা। সাংবাদিকদের প্রশিক্ষনের মাধ্যমে পেশাদার সাংবাদিকদের মানোন্নয়নের পদক্ষেপ গ্রহন করা। কেন্দ্রীয় সংগঠন বিএফইজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাধারন সভার সিদ্ধান্তসমুহ সাধারন সদস্যদেরকে অবহিত করা। কেন্দ্রীয় সংগঠন বিএফইজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সিদ্ধান্ত মোতাবেক সাংবাদিকদের অধিকার আদায়ের সকল কর্মসুচীতে অংশ গ্রহন করার পদক্ষেপ গ্রহন করা। সংগঠনের বাৎসরিক আয়ব্যায়ের হিসাব অডিট রিপোর্টসহ সাধারন সদস্যদের কাছে হস্তান্তর করার পদক্ষেপ গ্রহন করা। বস্তুনিষ্ট সংবাদিকতার ক্ষেত্রে নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকার পদক্ষেপ গ্রহন করা। গঠনতান্তিক নিয়মে ও বিএফইজে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির পরামর্শে যথাসময়ে গনতান্ত্রিক উপায়ে নির্বাচনের মাধ্যমে কমিটি গঠনের পদক্ষেপ গ্রহন করা। শ্রম অধিদপ্তরের আইন অনুযায়ী সাংবাদিকদের অধিকার আদায়ে পেশাদার সাংবাদিকদের সচেতন করার পদক্ষেপ গ্রহন করা, পেশাদারি সাংবাদিক হিসেবে নতুন সাংবাদিক তৈরির জন্য সময়োপযোগী ব্যবস্থা গ্রহণ। সাংবাদিকতার সম্মান অক্ষুন্ন রাখতে সবসময় সংগঠন সদস্য ও সংগঠন বাইরে সাংবাদিকদের পাশে দাঁড়ানো।
অস্বচ্ছল-অসুস্থ সাংবাদিকের চিকিৎসা সেবা দেয়ায় কল্যান তহবিল হতে অনুদানের ব্যবস্থা করা। সদস্য পদ প্রদানের ক্ষেত্রে সকল সদস্যদের মতামত মুল্যায়ন করা হবে ইনশাআল্লাহ ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *