মোঃ আবু হাসান,, বিভাগীয় প্রতিনিধি,,খলনা,
দ্রুতই শুরু হচ্ছে প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত যশোরের ভৈরব নদ সংস্কারের কাজ। এজন্য একনেকে ২৭২ কোটি টাকা অনুমোদন দেওয়া হয়েছে। কিন্তু ভৈরব নদ সংস্কারে বরাদ্দকৃত এই টাকার সুষ্ট ব্যবহার এবং নদ দখল করে প্রভাবশালীদের গড়ে তোলা স্থাপনা উচ্ছেদ না হওয়ার আশঙ্কা করেছেন যশোরের নাগরিক সমাজ। আর সেই আশঙ্কা থেকেই তারা ভৈরব নদ সংস্কার কাজ বুঝে নেওয়ার জন্য নাগরিকদের সমন্বয়ে একটি তদারকি কমিটি গঠনের দাবি জানিয়েছেন।
গতকাল প্রেসক্লাব যশোর মিলনায়তনে ‘ভৈরব নদ সংস্কারে নাগরিক সমাজের ভাবনা’ শীর্ষক এক গোলটেবিল বৈঠক থেকে এ দাবি জানানো হয়। গোলটেবিল বৈঠকটি আযোজন করে দৈনিক সংবাদ ও জনউদ্যোগ যশোর।
জনউদ্যোগের আহবায়ক এমআর খায়রুল উমামের সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে আলোচনা করেন দৈনিক সংবাদের ভারপ্রাপ্ত সম্পাদক মনিরুজ্জামান, যশোর সরকারি এমএম কলেজের সাবেক অধ্যক্ষ আফসার আলী, যশোরের নাগরিক অধিকার আন্দোলনের আহবায়ক মাস্টার নূর জালাল, পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রবীর কুমার গোস্বামী, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান মুজিবুর রহমান, সহকারী অধ্যাপক আব্দুল্লাহ আল মামুন, জেলা মৎস্য কর্মকর্তা ড. শেখ শফিকুর রহমান, বাঁচতে শেখার নির্বাহী পরিচালক অ্যাঞ্জেলা গোমেজ, ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর সদস্য ইকবাল কবির জাহিদ, দৈনিক কল্যাণ সম্পাদক একরাম-উদ-দ্দৌলা, যশোর সদর উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের কমান্ডার মোহাম্মদ আলী স্বপন, যশোর ট্রেড ইউনিয়ন কেন্দ্রের সাধারণ সম্পাদক মাহবুবুর রহমান মজনু, যশোর সদর উপজেলা ভাইস-চেয়ারম্যান সেতারা খাতুন, কমিউনিস্ট পার্টি যশোর জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট আবুল হোসেন প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *