তাজিদুল ইসলাম লাল, রংপুর

রংপুর সিটি কর্পোরেশন (রসিক) নির্বাচনে লালটু ইসলাম রানা (৪০) নামে এক ভুয়া প্রিজাইডিং অফিসারকে আটক করেছে এলাকাবাসী। সোমবার (২৬ ডিসেম্বর) বিকাল সাড়ে ৪টার দিকে নগরীর ৩৩নং ওয়ার্ডের এক কাউন্সিলর প্রার্থীকে ১০ লাখ টাকার বিনিময়ে ২ হাজার ভোটে জয়ী করার কথা বলে তার বাড়িতে যায়। পরে তাকে রংপুর মেট্রোপলিটন মাহিগঞ্জ থানায় সোপর্দ করা হয়। সে ঝিনাইদহ সদর উপজেলার ধুপাউলা গ্রামের এন্তাজ জোদ্দারের ছেলে।

এলাকাবাসী জানায়, নির্বাচনে তফশিল ঘোষণার পর থেকে লালটু ইসলাম রানা প্রিজাইডিং অফিসার সেজে নগরীর ৩৩নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী সুলতান আহমেদ এর সাথে পরিচয় হয়। সেই সুবাদে মাঝে মাঝে মুঠোফোনেও তার সাথে কথা বলতেন তিনি। আহ সোমবার বিকালে কাউন্সিলর প্রার্থী সুলতান আহমেদের বাড়িতে যান ওই প্রিজাইডিং অফিসার। পরে কথার এক পর্যায়ে ২ হাজার ভোটে জয়ী করে দেয়ার প্রলোভন দেখিয়ে বিনিময় হিসেবে ১০ লাখ টাকা দাবি করেন তিনি। এসময় তার বিভিন্ন কথায় সন্দেহ হলে কৌশলে তিনি মাহিগঞ্জ থানা কর্তৃপক্ষকে অবগত করেন। পরে পুলিশ এসে তাকে আটক করলে ভুয়া প্রিজাইডিং অফিসার হিসেবে পরিচয় জানা যায়।

আরপিএমপি মাহিগঞ্জ থানার অফিসার্স ইনচার্জ মোস্তাফিজুর রহমান জানান, আমরা খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে প্রিজাইডিং অফিসার পরিচয়দানকারী লালটু ইসলাম রানাকে আটক করি। এসময় তার সাথে থাকা ভুয়া পরিচয়পত্র, নির্বাচন কমিশনের সিল এবং অন্যান্য কিছু ভুয়া কাগজপত্র উদ্ধার করা হয়। তবে মামলা প্রক্রিয়াধীন বলে তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *