মো: রেজাউল করিম, রাজশাহী:
রাজশাহীতে তিনদিন ধরে বন্ধ রয়েছে ইট বিক্রি। ভ্রাম্যমাণ আদালতের অভিযানের প্রতিবাদে গত মঙ্গলবার থেকে ভাটা মালিকরা ইট বিক্রি বন্ধ করে দেয়। বৃহস্পতিবার পর্যন্ত কোন ভাটায় ইট বিক্রি করা হয়নি বলে মালিক সমিতির সভাপতি সাদরুল ইসলাম জানান।
তিনি বলেন, এ ব্যাপারে জেলা প্রশাসকের কাছে আগন্তু সমস্যা সমাধানে বসা হবে। বৈধ কাগজপত্র থাকলেও বেশীরভাগ সময়ে ভ্রাম্যমাণ আদালতসহ বিভিন্ন সরকারী প্রতিষ্টান আমাদের হয়রানি করে থাকে। অথচ আমরা এলআর ফান্ডে টাকা দিয়েই ভাটা চালু করে থাকি। এছাড়াও জাতীয় দিবসে বিভিন্ন কর্মসুচিতে আমরা ব্যাপক হারে চাঁদার দাবিকৃত টাকা দিয়ে থাকি। কিন্তু আমাদেরকেই প্রশাসনের সকল রোষানলে পড়তে হয়।
ইট বিক্রি বন্ধ বিষয়ে জেলা ইটভাটা মালিক সমিতির সভাপতি বলেন, আজকে তিনদিন হলো রাজশাহী অঞ্চলের সব ইট ভাটায় ইট বিক্রি বন্ধ আছে। রাজশাহীতে ইট ভাটা মালিকদের বিভিন্ন ভাবে হয়রানিসহ ভ্রামম্যাণ আদালতের অভিযানে জরিমানা করা হয়। বিভিন্ন ভাবে ভাটা মালিকদের লাঞ্চিতও করা হয়। তা বন্ধে আমরা এই কমসূচি হাতে নিয়েছি।
তিনি আরো বলেন, স্থানীয় নেতৃবৃন্দেন সঙ্গে কথা হয়েছে। আজকে এর একটা সমাধানের জন্য বসার কথা আছে। সব ভাটা মালিকদের সাথে নিয়ে জেলা প্রশাসকের সঙ্গে আলোচনা করা হবে।
উল্লেখ্য, গত সোমবার জেলার বেশ কয়েকটি ইটভাটায় ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়। এতে কয়েক লাখ টাকা জরিমানা আদায় করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *