রাণীশংকৈল প্রতিনিধি॥ ঠাকুরগাওয়ের রাণীশংকৈল উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তার বিরুদ্বে অপ্রধান খাদ্যশস্য উৎপাদন, সংরক্ষন, বাজারজাত করনের প্রশিক্ষনের সন্মানীর টাকা আর্ত¡সাত করার অভিযোগ উঠেছে।
সরকারের নির্দেশনা অনুযায়ী পল্লী উনয়ন বোর্ডের মাধ্যমে দেশের কৃষকদের মধ্যে দল গঠন করে অপ্রধান খাদ্যশস্য উৎপাদন, সংরক্ষন, বাজারজাত করনে উদ্বুদ্ধ করার জন্য প্রশিক্ষন দেওয়ার ব্যবস্থা করা হয় । প্রশিক্ষানার্থীরা সকাল ৯টা-১.০টা পর্যন্ত ৫দিন ব্যাপী রাণীশংকৈল উপজেলায় প্রশিক্ষন কার্যক্রম চলে। অভিযোগ উঠেছে গত ১২জুন থেকে ১৭জুন প্রর্যন্ত অপ্রধান খাদ্যশস্য, উৎপাদন, সংরক্ষন, বাজারজাতকরণ প্রশিক্ষনে ক্ষুদ্র বাঁশবাড়ী দলের ৪০জন সদস্যকে প্রশিক্ষন দেওয়ার জন্য মনোনিত করা হয়। সরকারের নির্দেশনা অনুযায়ী প্রশিক্ষানর্থীরা বিনা পয়সায় প্রশিক্ষন গ্রহন করবে এবং সন্মানী ভাতা ১৫০টাকা, এবং ৪০টাকা সমপরিমানের খাবার টাকা পাবেন। কিন্তু প্রশিক্ষন শুরুর আগেই উপজেলাপল্লী উন্নয়ন কর্মকর্তা রাজিউর রহমান এই দলের ৪০ জন সদস্যর কাছে সঞ্চয় প্রশিক্ষনের খাতা, কলমসহ যাবতীয় খরচের নাম করে জনপ্রতি ১৫০ টাকা করে নেন। এছাড়াও প্রশিক্ষাণার্থীর সন্মানী ৫ দিনের মোট ৭৫০টাকা থেকেও তিনি ২৫০টাকা করে জনপ্রতি সঞ্চয় বাবদ কেটে রেখেছেন বলে অভিযোগ উঠেছে যা সরকারী বিধি-বিধান অমান্য করা হয়েছে। এ বিষয়টিকে কেন্দ্র করে প্রশিক্ষন শেষে সনদ পত্র ও সন্মানী ভাতা বিতরনের সময় কর্মকর্তা রাজিউর রহমান ও সদস্যদের মধ্যে বাকবিতন্ডা হয় বলে একটি বিশ্বস্থ সুত্রে জানা গেছে।

এ বিষয়ে পল্লী উন্নয়ন কর্মকর্তা রাজিউর রহমানের সাথে কথা হলে তিনি রমজান মাসের কারণে নাস্তা দেওয়ার কথাটি স্বীকার কওে টাকা আত্মসাতের বিষয়টি অস্বীকার করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *