রাণীশংকৈল প্রতিনিধিঃ- ঠাকুরগাঁও রাণীশংকৈল পৌর শহরের শ্বশান পাড়া ও ভাটাপুড়া এলাকার বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর ঘরবাড়ী পরিদর্শন করেছেন। সংরক্ষিত-৩০১ আসনের সাবেক সাংসদ ও জেলা আ’লীগের সহ-সভাপতি সেলিনা জাহান লিটা। এসময় আরো উপস্থিত ছিলেন প্রেস ক্লাব সভাপতি ফারুক আহাম্মদ সরকার সহ অনেকে।
গতকাল বুধবার বেলা ১২টার দিকে তিনি প্রায় প্রত্যেকের বাড়ী বাড়ী গিয়ে। তাদের সার্বিক অবস্থার খোজ খবর নিয়েছেন। ক্ষতিগ্রস্থ পরিবারগুলোর সদস্যরা বন্যায় কি পরিমাণ ক্ষতি হয়েছে সেগুলো তুলে ধরেছেন। এছাড়াও সাবেক সাংসদ লিটার কাছে তাদের চলাচলের সড়কটি দ্রুত উচ্ু করে নিমার্ণ করার জন্য জোর দাবী জানিয়েছেন তারা।
এর আগে গত ২৪ থেকে ২৬ জুন পর্যন্ত টানা তিনদিনের ভারী বর্ষণে, ঠাকুরগাঁও রাণীশংকৈল পৌর শহরের কুলিক নদীর পাশ্ববর্তী এলাকার প্রায় শতাধিক পরিবারের ঘরবাড়ী বন্যায় প্লাবিত হয়ে যায়। পরে পানিবন্দি মানুষেরা নিরাপদ আশ্রয়স্থল হিসাবে রাণীশংকৈল ডিগ্রী কলেজ ও দি সান রাইজ কিন্ডার স্কুলে গিয়ে উঠে। অনেকে আবার কাছাকাছি আত্নীয় স্বজনের বাড়ীতে আশ্রয় নেয়। অবশেষে পানি কমে গেলে তারা তাদের নিজ নিজ বাড়ীতে গিয়ে উঠে।
পরিদর্শন শেষে সংরক্ষিত-৩০১ আসনের সাবেক সাংসদ সেলিনা জাহান লিটা সাংবাদিকদের বলেন, আমি ইতিমধ্যে তাদের সহযোগিতা করেছি। বন্যায় প্লাবিত হয়ে ঘরবাড়ী ছেড়ে যখন তারা স্কুল কলেজে আশ্রয় নিয়েছিল। তখন তাদের সার্বক্ষনিক খোজ খবর রেখেছি। তিনদিন তাদের দু-বেলা ভাতের ব্যবস্থা করেছি। এখন পরিস্থিতি ভালো। তারা তাদের নিজ নিজ ঘরবাড়ীতে উঠে পড়েছে। আমি বন্যা পরবর্তীতে তাদের ক্ষয়ক্ষতি পরিদর্শনে এসেছি। তারা এখানকার সড়কটি নিমার্ণের দাবী জানিয়েছে। আমি সংশ্লিষ্ট কতর্ৃপক্ষের সাথে কথা বলে ব্যবস্থা নিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *