রাণীশংকৈল প্রতিনিধিঃ গাছ লাগান দেশ বাঁচান‘স্বাস্থ্য পুষ্টি অর্থ চাই, দেশি ফলের গাছ লাগাই’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে ৩দিন ব্যাপী ফলদ বৃক্ষ ও কৃষি মেলার উদ্বোধন করা হয়েছে।
১ আগষ্ট বিকেল সাড়ে ৪টায় উপজেলা চত্বরে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে উপজেলা নির্বাহী কর্মকর্তা খন্দকার মোহাঃ নাহিদ হাসানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে মেলার শুভ উদ্বোধন করেন -ঠাকুরগাঁও-৩ আসনের এমপি অধ্যাপক ইয়াসিন আলী ও গেষ্ট অব অনার মহিলা সংরক্ষিত আসনের এমপি সেলিনা জাহান লিটা। উদ্বোধন শেষে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন-উপজেলা চেয়ারম্যান আইনুল হক, আ’লীগের সভাপতি অধ্যাপক সইদুল হক, ভাইস চেয়ারম্যান মিজানুর রহমান , মহিলা ভাইস চেয়ারম্যান মাহাফুজা বেগম পুতুল, আ’লীগের ভারপ্রাপ্ত সম্পাদক তাজউদ্দীন আহম্মেদ ও স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি কর্মকর্তা মাজেদুল ইসলাম।
ফলদ বৃক্ষ ও কৃষি মেলায় উপজেলার বিভিন্ন এলাকা থেকে নার্সারী মালিকরা ১৩টি স্টল দিয়ে অংশগ্রহণ করেছে। বক্তারা বলেন, গাছ লাগান দেশ বাঁচান। গাছে প্রাকৃতিক ভারসাম্য রক্ষা করে। সেই সাথে ফলবান বৃক্ষ থেকে বিভিন্œ ফল খেয়ে থাকি আমরা। যেমন জাতীয় ফল-কাঠাল, আম, কুল, জাম, কাবরাঙ্গা ইত্যাদি। এছাড়াও ঔষুধী গাছ থেকে বিভিন্ন উপকার পেয়ে থাকি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *