জেলা প্রতিনিধি,কুড়িগ্রাম

কুড়িগ্রাম পৌর শহরের ভেলাকোপা হানাগড়ের মাথা থেকে ক্যাতক্যাতার বাজার পর্যন্ত প্রায় ১ কিলোমিটারের রাস্তা সংস্কার ও এর উপর একটি সেতু নির্মানের দাবিতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন কর্মসূচি পালন করেছে বিক্ষুব্ধ এলাকাবাসী।

সোমবার (১৯ ডিসেম্বর) দুপুরে এলাকাবাসীর ব্যানারে একটি বিক্ষুব্ধ প্রতিবাদী মিছিল কুড়িগ্রাম পৌরসভার সামনে প্রতিবাদ করে। পরে কুড়িগ্রাম প্রেসক্লাবের সামনে মানববন্ধন করে ,বিক্ষোভ মিছিলটি জেলা প্রশাসক কার্যালয়ে গিয়ে শেষ হয়। বিক্ষোভ মিছিল ও মানববন্ধন শেষে কুড়িগ্রাম জেলা প্রশাসককে একটি স্মারকলিপি প্রদান করেন ভুক্তভুগীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, ২০১১-১২ অর্থবছরে কুড়িগ্রাম পৌরসভার অধীনে টাপু ভেলাকোপার হানাগড়ের মাথায় পিচঢালা রাস্তা ও ব্রিজের সংযোগ সড়কসহ ১ কোটি ২৫ লাখ টাকা ব্যয়ে নির্মিত হয় হানাগড়ের ব্রিজ। ১৭ মিটার দৈর্ঘ্য ও ৫ মিটার প্রস্থ ব্রিজটি গ্রামবাসীর জন্য আশীর্বাদ হয়ে এলেও ২০১৭ সালের বন্যায় অভিশাপ হয়ে দাঁড়ায়। সেতুটি অক্ষত থাকলেও ভেঙে যায় সংযোগ সড়ক। উপায়ান্তর না পেয়ে এলাকাবাসী বাঁশের সাঁকো তৈরি করে চলাচলের ব্যবস্থা করেন। এ বছর পৌর কর্তৃপক্ষ কাঠ ও বাঁশ দিয়ে সাঁকো তৈরি করে দিলেও ভোগান্তি কাটেনি দুই পাড়ের প্রায় ১০ হাজার বাসিন্দার।

মানববন্ধনে অংশ নেয়া সফিকুল ইসলাম বলেন,’গত ৫ বছর যাবৎ এ অঞ্চলে মানুষের দুর্ভোগের যেন কোন শেষ নেই। অনেক রাজনৈতিক ব্যক্তিবর্গকে জানানোর পরেও কোন লাভ হয়নি। তাই অবশেষে মানববন্ধন করতে আমরা বাধ্য হয়েছি। যদি দ্রুত সময়ের মধ্যে এই ব্রিজটি পূর্ণনির্মাণ ও সংস্কারের উদ্যোগ না নেন,তাহলে পরবর্তীতে মানববন্ধনের চেয়েও আমরা কঠোর কর্মসূচি দেবো।’

এ বিষয়ে কুড়িগ্রাম পৌরসভার মেয়র মো.কাজিউল ইসলাম বলেন,’ ব্রিজটি সংস্কারের জন্য ইতিমধ্যে ঢাকায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট প্রতিবেদন পাঠানো হয়েছে। বাজেট এলেই আগামী বছরে খুব দ্রুতই রাস্তা ও ব্রিজটি সংস্কার করা হবে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *