রৌমারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
কুড়িগ্রামের রৌমারী উপজেলায় সারের ডিলার ৩ ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। ৩০ আগষ্ট মঙ্গলবার সকালে উপজেলা নির্বাহী অফিসার ও এক্সিকিউটিভ ম্যাজিষ্ট্রেড আশরাফুল আলম রাসেল ভ্রাম্যমান আদালত পরিচালনা করে এই জরিমানা করেন।
জানা যায়, উপজেলার বিভিন্ন বাজারে দীর্ঘদিন যাবত অনিয়ম ও অব্যবস্থাপনায় সার বিক্রি করছে কিছু অসাধু ব্যবসায়ী। এমন খবর পেয়ে মঙ্গলবার সকালে অভিযানে যান উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিষ্ট্রেড আশরাফুল আলম রাসেল। অভিযানে উপজেলার রৌমারী সদর বাজারের মেসার্স মোল্লা ট্রেডার্সকে ৩ হাজার টাকা, খুচরা বিক্রেতা মোসলেম উদ্দিনকে ১ হাজার ৫০০ শত টাকা ও মজিবর রহমানকে ১ হাজার ৫০০ শত টাকাসহ মোট ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমান আদালতের ম্যাজিষ্ট্রেড আশরাফুল আলম রাসেল বলেন, চলমান আমন মৌসুমে কৃষকেরা যাতে ন্যয্য মূল্যে সার ক্রয় করে জমিতে অধিক ফসল উৎপাদন করতে পারে সেজন্য মোবাইল কোর্ট পরিচলানা করা হয়েছে। কেউ সরকারের দেয়া মুল্যের চেয়ে বেশী মুল্যে সার বিক্রি করলেই তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে।

এসময় তার সাথে ছিলেন, উপজেলা কৃষি কর্মকর্তা আব্দুল কাইয়ুম চৌধুরী, উপসহকারি কৃষি কর্মকর্তা জিয়াউর রহমান, রৌমারী থানা পুলিশসহ অনেকেই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *